|

বোদায় তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগে মানববন্ধন

প্রকাশিতঃ ৮:৪৫ অপরাহ্ন | নভেম্বর ১৭, ২০১৮

মোঃ তোফাজ্জল হোসেন, বোদা(পঞ্চগড়) সংবাদদাতাঃ

বোদা পৌরসভার সাতখামার মাস্টারপাড়া হাফেজিয়া মাদরাসার তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীকে বলাৎকারে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

এইচআরডিএফ পঞ্চগড়, আইন ও সালিশ কেন্দ্র এবং এলাকাবসীর সহযোগিতায় শনিবার বোদা-ঠাকুরগাঁও মহাসড়কে ঘন্টা ব্যাপী চলা এই মানব বন্ধনে বক্তব্য রাখেন নির্যাতীত ছাত্রের পিতা আলমগীর হোসেন ও মাতা রোমানা বেগম। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এনজিও কর্মকর্তা মনোরঞ্জন রায় রতন,হারুন অর রশিদ,মিজানুর রহমান।

এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন রাব্বি হোসেন,নুর আলম পুলক প্রমুখ। মানব বন্ধনে বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্য, সাংবাদিক,সুশিল সমাজের প্রতিনিধিরা অংশ গ্রহন করেন। সাতখামার মদিনাতুল উলুম কিরাতুল কোরআন নুরানী ও হাফেজিয়া মাদরাসায় এই ঘটনাটি ঘটে।

জানা গেছে, মাস্টারপাড়ার দরিদ্র কাঠ মিস্ত্রি আলমগীরের শিশু পুত্রকে কয়েকদিন যাবত ওই মাদরাসার মোহাদ্দেস সফিকুলের পুত্র মাতুব,আসাদুজ্জামানের ছেলে তোহা ও তার সহযোগী রাব্বি ৬-৭দিন ধরে এই অপকর্ম করে আসছিলো। প্রাণে মেরে ফেলার হুমকি দেয়াতে নিরবে তাদের অত্যাচার সহ্য করছিলো শিশুটি।

গত শুক্রবার সকালে পুনরায় বলাৎকারের সময় হঠাৎ শিশুটির আত্মচিৎকারে সহপাঠী মুজাহিত এসে বিষটি দেখে ফেলে। পরে বাড়ী ফিরে মা বাবাকে এই বিভীষিকাময় ঘটনার বর্ণনা দেয় তারা। বলাৎকারের শিকার শিশুটি বর্তমানে বোদা হাসপাতালে চিকিৎধীন রয়েছে।

ইতিপূর্বেও ওই মাদরাসার জাকারিয়া নামের এক শিক্ষককের বিরুদ্ধে বলাৎকারের অভিযোগ উঠলে গোপনে আপোষ করে মোহাদ্দেস সফিকুল বলে জানান বক্তরা। বিষয়টি আপোষ করার জন্য প্রবাবশালী মহল তাকে চাপ দিচ্ছে বলে আলমগীর জানান।

জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছে বলেও জানান তার পিতা আলমগীর। ঘটনার তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি করেছে এলাকাবাসী । কোমলমতি শিশুদের শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপদে পাঠ গ্রহনের পরিবেশ নষ্টকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি না হলে শিশুদের মানবিক বিকাশ বাধা গ্রস্থ হবে বলে মনে করেন বিশিষ্ঠ জনেরা।

দেখা হয়েছে: 580
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪