|

বড়পুকুরিয়া কয়লা খনির ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম সম্বনয় কমিটির কাউন্সিল

প্রকাশিতঃ ১১:২৭ অপরাহ্ন | অক্টোবর ১২, ২০১৯

বড়পুকুরিয়া কয়লা খনির ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম সম্বনয় কমিটির কাউন্সিল

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির ক্ষতিগ্রস্থ ২০ গ্রাম সম্বনয় কমিটির কাউন্সিল ও সমাবেম অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে বড়পুকুরিয়া কয়লা খনির দক্ষিন গেট সংলগ্ন মৌপুকুর এলাকায় এই কাউন্সিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কাউন্সিলে ২০ গ্রাম সম্বনয় কমিটির আহবায়ক বেনজির আহম্মেদকে সভাপতি ও সদস্য সচিব হাজি আইনুল হককে সাধারন সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান উপদেষ্ঠা হিসেবে নির্বাচিত হয় ২০ গ্রাম সম্বনয় কমিটির প্রতিষ্ঠাতা আহবায়ক মোঃ মশিউর রহমান বুলবুল।

২০ গ্রাম সম্বনয় কমিটির কাউন্সিল ও সমাবেশে ফুলবাড়ী সরকারী কলেজের (অবঃ) উপাধক্ষ্য ও কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ মহেষপুর গ্রাম কমিটির সভাপতি আব্দুল গফুরের সভাপতিত্বে, অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ক্ষতিগ্রস্থ গ্রাম কমিটির সভাপতি মতিয়ার রহমান, সম্বনয় কমিটির অন্যতম সদস্য মামুনুর রশিদ, ক্ষতিগ্রস্থ গ্রাম কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য সাইদুর রহমান, সাবেক পুলিশ কর্মকর্তা নুরল হক প্রদুখ।

২০ গ্রাম সম্বনয় কমিটির প্রধান উপদেষ্ঠা মশিউর রহমান বুরবুর বলেন বড়পুকুরিয়া কয়লা খনির কারনে যখন একের পর এক গ্রাম ক্ষতিগ্রস্থ হচ্ছিল। গ্রামবাসীরা যখন দিশে হারা হয়ে পড়েছিল, সেই সময় ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের দাবী আদায়ের লক্ষে ২০১৬ সালের নভেম্বর মাসে ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের সাথে নিয়ে গঠিত হয় ২০ গ্রাম সম্বনয় কমিটি।

তিনি বলেন এই ২০ গ্রাম সম্বনয় কমিটির আন্দোলনের মুখে খনি গর্ভে হারিয়ে যাওয়া বড়পুকুরিয়া ঐতিহ্যবাহী ঈদ গাহ মাঠ পুনঃনির্মান, রাস্তা ঘাটের উন্নায়ন ও ফাঁটল ধরা ঘর-বাড়ীর ক্ষতিপুরন আদায় করা হয়েছে। আগামী দিনেও ২০ গ্রাম সম্বনয় কমিটি তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সমাবেশ ও কাউন্সিলে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিক ও আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আমজাদ হোসেন উপস্থিত না থাকায়, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিটির প্রধান উপদেষ্ঠা মশিউর রহমান বুলবুল।

দেখা হয়েছে: 398
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪