|

বড়পুকুরিয়া তাপবিদুৎ কেন্দ্র এলাকায় বিনামূলে খাবার পানি সরবরাহের দাবীতে মানববন্ধন

প্রকাশিতঃ ৪:৩২ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৮, ২০১৯

বড়পুকুরিয়া তাপবিদুৎ কেন্দ্র এলাকায় বিনামূলে খাবার পানি সরবরাহের দাবীতে মানববন্ধন

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বড়পুকুরীয়া তাপবিদুৎ কেন্দ্র এলাকায় বিদুৎ বিল মওকুফ ও ৫টি গভীর নলকূপ সরকারি করনের দাবীতে ১০ গ্রামের স্থায়ীবাসীন্দারা ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন।

৮ই সেপ্টেম্বর রবিবার সকাল সাড়ে ১১ টায় তাপবিদুৎ কেন্দ্র এলাকার রামভদ্রপুর, দুধিপুর, ধাপের বাজার ও সেরপুর গ্রামের এলাকাবাসীর পক্ষে সাবেক ইউপি সদস্য মোঃ জয়নাল আবেদীন এর সভাপতিত্বে পানি ও বিদুৎ সংগ্রাম কমিটি তাপবিদুৎ এলাকায় ঘন্টা ব্যাপি এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ১০গ্রামের সংগঠনের মোঃ জয়নাল আবেদীন তিনি বলেন, ২০১১ সালে পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া তারা ১০ গ্রামের জনগনের পানি সমস্যার কারণে ৫টি গভীর নলকূপ স্থাপন করেন। এর পর থেকে প্রতিটি পরিবারের সদস্য প্রতি ১৫ টাকা ইউনিট হিসাবে বিল উত্তোলন করত সমিতি। গত ৯ মাস থেকে বানিজ্যিক ভাবে পানির বিল নেয়া হচ্ছে ৭ টাকা ৮০ পয়সা ইউনিট। ১০ গ্রামের স্থায়ী বাসিন্দারা ৭.৮০ টাকা রেটে কোন ভাবে পানির বিল পরিশোধ করা আমাদের পক্ষে সম্ভব নয়। প্রায় ৭ লক্ষ টাকা বকেয়া পড়ে গেছে। কোন ভাবে এই বিল আমাদের পক্ষে পরিশোধ করা সম্ভাব নয় তাই সরকারি ভাবে বিদুৎবিল মওকুফ ও ৫টি গভীর নলকূপ সরকারি করণের দাবী জানাই।

এ সময় অন্যান্যদের মধ্যে পানি বিদুৎ সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক ইছাহক আলী তিনি বলেন, অবিলম্বে আমাদের এই দাবী মেনে নিয়ে সরকারি ভাবে পানি সরবরাহ করা হোক। এছাড়া ৫টি গভীর নলকূপ সরকারী করার দাবী জানান।

মাববন্ধনে একই কথা বলেন ঐ এলাকার আহসান হাবীব রুমু তিনি বলেন, তাপবিদুৎ কেন্দ্র তৈরি হওয়ার পর থেকে ১০ গ্রামে পানি সংকট দেখা দেয়। তখন থেকে আমরা বিনা মূলে পানি পাওয়া জন্য আন্দোলন ও সংগ্রাম চালিয়ে আসছি। মাববন্ধনে ১০ গ্রামের প্রায় ২ হাজার নারী পুরুষ অংশ নেয়। আয়োজনে ছিলেন পানি ও বিদুৎ সংগ্রাম কমিটির রামভদ্রপুর, দধিপুকুর, ধাপের বাজার ও সেরপুর এলাকাবাসী।

দেখা হয়েছে: 473
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪