|

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় অভিজ্ঞ শ্রমিক নিয়োগের দাবিতে বিক্ষোভ

প্রকাশিতঃ ৪:৪৮ অপরাহ্ন | জুন ২২, ২০১৯

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় অভিজ্ঞ শ্রমিক নিয়োগের দাবিতে বিক্ষোভ

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটে ১৫৪ জন আন্দোলনরত স্থানীয় অভিজ্ঞ শ্রমিক নিযোগের দাবিতে বিক্ষোভ সমাবেশ।

দেশের উত্তর অঞ্চলের দিনাজপুরের বড়পুকুরিয়া ৫২৫ মেগওয়াট কয়লা ভিত্তিত তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিট এ আন্দোলনরত স্থানীয় অভিজ্ঞ শ্রমিক নিয়োগের দাবিতে ২২ শে জুন শনিবার সকাল সাড়ে ১০ টায় তাপাবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের প্রধান গেটে তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমানের নেতৃত্বে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশ শেষে আন্দোলনরত ১৫৪ জন শ্রমিকদের মাঝে বক্তব্য রাখেন বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান বক্তবে বলেন আমরা তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিট নির্মান করেছি এখান থেকে আমরা অভিজ্ঞতা অর্জন করেছি। সেই কারণেই উন্নয়ন কাজে স্থানীয় অভিজ্ঞ শ্রমিক উৎপাদন কাজে কর্মী হিসেবে নিয়োগের দাবিতে দীর্ঘ দুই বছর ধরে আন্দোলন করে আসছি। শ্রমিক নিয়োগের জন্য অনুমোতি প্রদান করে অনুমোদিত শ্রমিকদের নিয়োগ প্রদানে তাপবিদ্যুৎ কর্তৃপক্ষ গরিমশি করছে।

আমাদের দাবি মেনে না নিলে ১লা জুলাই কর্মদিবসের মধ্যে নিয়োগের প্রক্রিয়া না হলে ৩০ শে জুন মধ্যরাত থেকে রাজপথ, রেলপথ অবরোধ করতে বাধ্য হব। আমরা ন্যায় সঙ্গত রুটি রুজির জন্য আন্দোলন করছি। এ আন্দোলন পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার আন্দোলন। বিক্ষোভ মিছিল শেষে আন্দোলনের নেতৃত্বদাতা সংগঠনের সভাপতি মোঃ হাবিবুর রহমান এ কথা বলেন।

এ সময় অন্যনদের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর ট্রেড ইউনিয়ন শাখার সভাপতি এস এম নুরুজ্জামান, ফুলবাড়ী উপজেলা ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ নুর আলম, তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালন কমিটির সাধারন সম্পাদক মোঃ আবু সাইদ। এ সময় প্রায় ৫ শতাধিক শ্রমিক ও তাদের পরিবার বিক্ষোভ সমাবেশ অংশ নেন।

পরিশেষে দিনাজপুর ট্রেড ইউনিয়নের সভাপতি এসএম নুরুজ্জামান সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এই আন্দোলনে শ্রমিকদের দাবি মেনে না নিলে আগামীতে রাজপথ রেলপথ অবরোধ করতে বাধ্য হব।

দেখা হয়েছে: 375
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪