|

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

প্রকাশিতঃ ৬:৪৩ অপরাহ্ন | জুলাই ১৩, ২০১৯

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

মোঃ আসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন ও মানব বন্ধন অনুষ্ঠিত।

গত ২০১৬-১৭ সালে দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিট এর নির্মান কাজ শুরু হয়, সেই ৩য় ইউনিটে এলাকার প্রায় ২ শতাধিক শ্রমিক ৩য় ইউনিট নির্মান কাজ করে অভিজ্ঞতা অর্জন করেন। সেই অভিজ্ঞতার আলোকে প্রাধান্য দিয়ে তারা জীবিকার তাগিদে এই ৩য় ইউনিটে স্থায়ী ভাবে নিয়োগের দাবীতে গত ২ বছর ধরে আন্দোলন করে আসছে।

গত ৬ জুলাই শনিবার সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দাবী আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না আন্দোলন কারীরা এই মর্মে শান্তি পুর্ণভাবে আন্দোলন করে শেষ করেন।

পরের দিন গত ৭ জুলাই আন্দোলনরত শ্রমিকরা সকাল ১১টায় রাজপথ অবরোধ করে দাবী আদায়ের লক্ষে শান্তি পূর্ন ভাবে আন্দোলন শুরু করেন। ঐ দিন কতৃপক্ষ দাবী মেনে না নিয়ে পুলিশ প্রশাসন কে লেলিয়ে দিয়ে পারপিট করে তাদের আন্দোলন নৎসাথ করে দেন এবং আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান ও সাধারন সম্পাদক আবু সাঈদসহ ১৬ জন নেতা কর্মীকে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। তারা গত ৪ দিন আগে আদালত থেকে জামিন নিয়ে এসে গতকাল ১৩ জুলাই শনিবার সকাল সাড়ে ১০ টায় আন্দোলন কমিটির সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন ও মানব বন্ধন করেন।

এতে বক্তব্য রাখেন, আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ। তিনি বলেন, গত ৭ জুলাই আমরা ৫শত অভিজ্ঞ শ্রমিক রুটিরুজির জন্য ন্যায় সংগত দাবী আদায়ের লক্ষে শান্তিপূর্ন ভাবে আন্দোলন করে আসছি।

বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে সংবাদ সম্মেলন ও মানববন্ধন

কিন্তু একটি কুচক্রি মহল ও তাপবিদ্যুৎ কতৃপক্ষ ষড়যন্ত্র মূলক পুলিশ বাহিনীকে লেলিয়ে দিয়ে আমাদের কে মারপিট করে এবং মিথ্যা মামলা দায়ের কারে। এই মিথ্যা মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনে যেতে বাদ্য হবো। প্রয়োজনে ঢাকার রাজপথে অমরন অনশন করা হবে। আমরা চুপ করে বসে থাকবো না। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা কেউ ঘরে ফিরবো না। তিনি আরো বলেন পুলিশের এই নির্যাতনের সুষ্ট তদন্ত দাবী জানান, সংবাদ সম্মেলনে আন্দোলন পরিচালনা কমিটির সকল নেতা কর্মী ও ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের বেশকিছু সাংবাদিক উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 396
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪