|

বিএনপি’র দু’গ্রুপের সংঘর্ষে ১০ গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ

প্রকাশিতঃ ৫:৩৮ অপরাহ্ন | এপ্রিল ০৭, ২০১৮

ভাঙচুর-অগ্নিসংযোগ-10 vehicles vandalized and torched in the clash between two groups of BNP

সাইফুল ইসলাম, লাকসাম, কুমিল্লা:
কুমিল্লার মনোহরগঞ্জে কুলখানীর দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছে।

সংঘর্ষ চলাকালে মোটরসাইকেল, গাড়ি ও সিএনটিচালিত অটোরিকশাসহ অন্তত ২০টি যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটেছে। আগুন দেওয়া হয়েছে অন্তত পাঁচটি মোটরসাইকেলে। গতশুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সদরের মনোহরগঞ্জ বাজার, ঝলম উত্তর ইউনিয়নের বড় কেশতলা, লালচাঁদপুর ও ছিখোটিয়া এলাকায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শী ও দলীয় নেতাকর্মী সূত্রে জানা গেছে, সকালে উপজেলার ঝলম উত্তর ইউনিয়নের বড় কেশতলা গ্রামে কেন্দ্রীয় বিএনপির শিল্পবিষয়ক সম্পাদক ও লাকসাম উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম ও তার সমর্থকরা স্থানীয় বিএনপি নেতা হুমায়ুন কবির পণ্ডিতের বাড়িতে তাঁর বাবার কুলখানি অনুষ্ঠানে যোগ দিতে যায়। ওই সময় বিভিন্ন স্থানে অবস্থান নেয় অপর গ্রুপের বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি কর্নেল (অব.) এম আনোয়ারুল আজিমের সমর্থকরা।

সকাল ১০টার পর থেকে উপজেলা সদরের মনোহরগঞ্জ বাজার, ঝলম উত্তর ইউনিয়নের বড় কেশতলা, লালচাঁদপুর ও ছিখোটিয়া এলাকা দিয়ে আবুল কালাম ও তার সমর্থকরা অনুষ্ঠানে প্রবেশ করে। একপর্যায়ে দু’গ্রুপের নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ চলতে থাকে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হন।

এদিকে, সংঘর্ষ চলাকালে দু’টি মাইক্রোবাস, ৮-৯টি মোটরসাইকেল ও সিএনজিচালিত অটোরিকশাসহ প্রায় ২০টি যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ছাড়াও পাঁচটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনাও ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

এ ব্যাপারে মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি (আজিম গ্রুপ) মো. ইলিয়াছ পাটোয়রি বলেন, লাকসাম ও মনোহরগঞ্জে বিএনপির রাজনীতিতে আনোয়ারুল আজিমের বিকল্প নেই। আবুল কালাম কুলখানীতে শোডাউন করতে চেয়েছিলেন। কিন্তু কর্ণেল আজিমসহ আমাদের কোনো নির্দেশনা না দেওয়া সত্ত্বেও বিএনপির তৃণমূল ও ত্যাগী নেতাকর্মীরা আবুল কালামের সেই চেষ্টাকে ব্যর্থ করে দিয়েছেন।

অপর দিকে, মনোহরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক (কালাম গ্রুপ) সরওয়ার জাহান ভূঁইয়া দোলন বলেন, কবির পণ্ডিতের বাড়িতে আমাদের নেতাকর্মীদের দাওয়াত করা হয়েছিল। সেখানে যাবার সময় আমাদের ওপর আক্রমণ চালানো হয়েছে। পরে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ ছাড়া আমাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে।
ওই ঘটনার পর লাকসাম উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম তার বাড়িতে দলীয় নেতাকর্মীদের নিয়ে একটি প্রতিবাদ সমাবেশ করেন। প্রতিবাদ সমাবেশে তিনি দলীয় শৃঙ্খলা ভঙ্গ করার জন্য কর্ণেল আজিমকে অবাঞ্ছিত ঘোষণা করে কুলখানী অনুষ্ঠানে এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ প্রসঙ্গে জানতে চাইলে মনোহরগঞ্জ থানার ওসি মো.আনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। তবে এখন পর্যন্ত বিএনপির কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 472
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪