|

ডিমলায় ৬টি ভারতীয় গরু উদ্ধার গ্রেফতার ১

প্রকাশিতঃ ১০:৫৩ অপরাহ্ন | এপ্রিল ১৮, ২০১৮

ভারতীয়-গরু-উদ্ধার-6 Indian cattle recovered in Dimla

মহিনুল ইসলাম সুজন, নীলফামারীঃ
নীলফামারীর ডিমলায় মঙ্গলবার রাতে শুল্ক ফাঁকির অভিযোগে অভিযান চালিয়ে ৬টি ভারতীয় গরু উদ্ধার করেছে পুলিশ । এ সময় সরকারী কাজে বাধার অভিযোগে রশিদা বেগম (২৫)কে গ্রেফতার করে। গ্রেফতারকৃতকে বুধবার(১৮ই এপ্রিল)দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

প্রত্যেক্ষদর্শীরা সুত্রে জানা গেছে, পশ্চিম ছাতনাই ইউনিয়নের বালাপাড়া ও ঠাকুরগঞ্জ সীমান্ত এলাকা দিয়ে গ্রামের মৃত মফিজ উদ্দিনের পুত্র জহুরুল ইসলাম (৩২) ও মধ্যছাতনাই গ্রামের মোজাম্মেল হকের পুত্র সাজু ইসলাম(৩৫) সহ চোরাকারবারী একটি দল চোরাই পথে দীর্ঘদিন থেকে রাতের আধারে শুস্ক ফাকি দিয়ে গরু এনে বাজারে বিক্রি করে আসতেছিল ।

পুলিশ সুত্রে জানা গেছে,গোপন সংবাদের ভিত্তিতে ডিমলা থানার এসআই ইমাদ উদ্দিন মোহাম্মদ ফারুক ফিরোজসহ সঙ্গীয়ফোর্স অভিযান চালিয়ে মঙ্গলবার গভীর রাতে পশ্চিম ছাতনাই ইউনিয়নের মধ্য ছাতনাই বিডিআর পাড়া গ্রামের মোজাম্মেল হকের পুত্র সাজু ইসলামের বাড়িতে ৬টি ভারতীয় গরু আটক করেন।

এ সময় সরকারী কাজে বাধার অভিযোগে সাজু ইসলামের স্ত্রী রশিদা বেগম (২৫)কে পুলিশ গ্রেফতার করেন।

এ ঘটনায় এসআই ইমাদ উদ্দিন মোহাম্মদ ফারুক ফিরোজ বাদী হয়ে সাজু ও তার স্ত্রী আটককৃত রশিদা সহ ৮জনকে আসামী করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা নং-১৬, তারিখ ১৮/৪/২০১৮ইং দায়ের করেন।

ডিমলা থানার ওসি মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযুক্তরা চোরাকারবারী । মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের চেস্টা করা হচ্ছে।এবং আটককৃত রশিদা বেগমকে আদালতে পাঠানো হয়েছে।

অপরদিকে গত শনিবার খগাখড়িবাড়ী ইউনিয়নের ডোঙ্গর বাজার নামক স্থানে পুলিশ অভিযান চালিয়ে ৪টি ভারতীয় গরুসহ মোতাহার হোসেন (৩২) আটক করে। সে ডিমলা সদর ইউনিয়নের দক্ষিন তিতপাড়া গ্রামের অপিয়ার রহমানের পুত্র।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৪জনকে আসামী করে মামলা দায়ের করেছিল। আটককৃত মোট ১০টি গরুর আনুমানিক মুল্য ৪লক্ষ ৮০ হাজার টাকা। গরুগুলো নিলামের জন্য কাস্টমস অফিসে কাগজপত্র প্রেরন করা হয়েছে।

দেখা হয়েছে: 371
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪