|

ভারতীয় ট্রাক চালকদের আন্দোলনে হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিতঃ ৯:০৪ অপরাহ্ন | জুলাই ০৪, ২০১৮

ভারতীয় ট্রাক চালকদের আন্দোলনে হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

হিলি প্রতিনিধি:
ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী হেলপারদের আন্দোলনের মুখে হিলি স্থলবন্দর দিয়ে তৃতীয় দিনের মত আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে।

শুল্ক জটিলতার কারনে আমদানিকারকেরা ভারত থেকে আমদানি করা চাল খালাস করে না নেয়ায় বন্দরের পানামা পোর্টে আটকা পড়ে আছে ২১৯ টি ট্রাকে প্রায় সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল। ওই ট্রাকগুলো থেকে ২৯ দিনেও চাল খালাস না হওয়ায় আন্দোলনে নেমেছেন ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী খালাসীরা।

তারা সীমান্তের চেকপোষ্ট এসে প্রতিবাদ জানিয়ে সকল প্রকার পন্য আমদানি বন্ধ করে দেয়। বুধবার তৃতীয় দিনের মত হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তাদের ট্রাক থেকে যতক্ষন চাল খালাস করা না হবে, ততদিন তারা হিলি স্থলবন্দর দিয়ে কোনই পন্য আমদানি হতে দেবেনা।

আমদানিকারকেরা গত ৬ জুন পর্যন্ত ২ শতাংশ শুল্ক হারে ভারত থেকে চাল আমদানি করে। পরে বাজেটে ২৮ শতাংশ শুল্ক নির্ধরন করে সরকার। পুর্বে নির্ধরিত ২ শতাংশ শুল্কে চাল ছাড় না দেয়ায় এখন সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল আটকা পড়ে হিলি স্থলবন্দরে।

দেখা হয়েছে: 509
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪