|

ভারতীয় ট্রাক চালকদের আন্দোলনে হিলি বন্দরের আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিতঃ ৩:২৩ অপরাহ্ন | জুলাই ০৪, ২০১৮

ভারতীয় ট্রাক চালকদের আন্দোলনে হিলি বন্দরের আমদানি-রপ্তানি বন্ধ

হিলি প্রতিনিধি:
হিলি স্থলবন্দরে আটকে পড়া চাল খালাস করা নিয়ে দ্বিতীয় দিনের মত আন্দোলনে নেমেছেন ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী খালাসীরা। তারা সীমান্তের চেকপোষ্ট এসে প্রতিবাদ জানিয়ে সকাল থেকে সকল প্রকার পন্য আমদানি বন্ধ করে দিয়েছে। যতক্ষন পর্যন্ত তাদের চাল খালাস করা না হবে, ততক্ষন হিলি দিয়ে আমদানি বন্ধ রাখবে তারা।

শুল্ক জটিলতার কারনে হিলি স্থলবন্দরে ২৮ দিন ধরে আটকা পড়ে আছে সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল নিয়ে ২১৯টি ভারতীয় ট্রাক । আমদানিকারকেরা শুল্ক কমানোর আশায় ভারতীয় চাল বোঝাই ট্রাক থেকে চাল খালাস না করায় প্রতিবাদি হয়ে আন্দোলন করছেন ভারতীয় ট্রাক চালক সহ তাদের সহযোগী খালাসীরা।

মঙ্গলবার সকালে সাড়ে ৪শ ট্রাক চালক ও খালাসীরা বন্দরের পানামা পোর্ট থেকে একটি মিছিল নিয়ে হিলি চেকপোষ্ট জিরো পয়েন্টে এসে ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে আসা ট্রাকগুলো প্রবেশ বন্ধ করে দেয়।

মঙ্গলবার তাদের চাল খালাস করা হবে এমন আশ্বাসে ৩ ঘন্টা পন্য আমদানি বন্ধ থাকার পর সোমবার বিকেলে আন্দোলনকারীরা তার প্রত্যাহার করে নেয়।

তাদের দাবি, ২৮ দিন ধরে চাল খালাস না হওয়ায় তারা আর্থিক ভাবে ক্ষতির মুখে পড়ে আছেন। পানামা পোর্টের আটকে থাকা গাড়ী থেকে যতদিন চাল খালাস করা না হবে, ততদিন তারা কোন পন্য আমদানি করতে দেবেনা।

হিলি স্থলবন্দর আমদানিকারক সমিতির সাধারন সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তাক বলেন, বাজেট ঘোষনার আগে যেহেতু চাল প্রবেশ করানো হয় এবং কাষ্টমস এর গাফলতির কারনে তাদের পন্য ছাড় করা হয়নি সেহেতু তারা ২৮ % ডিউটির পরিবতে ২ % ডিউটিতে চাল ছাড় করনের দাবি করেন। এবং তারা জাতীয় রাজস্ব বোর্ডে আবেদনও করেছেন।

দেখা হয়েছে: 627
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪