|

ভারতে পাচার ১৮ নারী-শিশুকে বেনাপোলে হস্তান্তর

প্রকাশিতঃ ৯:২৬ অপরাহ্ন | এপ্রিল ০৬, ২০১৮

ভারতে-পাচার-নারী-শিশু-Transfer of 18 women and children to Benapole in India

সোহেল রানা, শার্শা প্রতিনিধিঃ

ভারতে ভালো কাজের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় পাচার হওয়া ১৮ বাংলাদেশি নারী ও শিশুকে দুই বছর পর ফেরত পাঠিয়েছে ভারত সরকার।শুক্রবার সন্ধ্যা ৬টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের ট্রাভেল পারমিট প্রক্রিয়ার মাধ্যমে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ফেরত আসা বাংলাদেশিরা নড়াইল, খুলনা, সাতক্ষীরা, মাদারীপুর ,ঝিনাইদাহ,কিশোরগঞ্জ, যশোর, রংপুর ও রাজশাহীর বিভিন্ন এলাকায়।বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, ফেরত আসা নারী-শিশুদের আইনি প্রক্রিয়া শেষে এনজিও সংস্থ্যা রাইটস যশোরকে ৬ জন ও জাস্টিস অ্যান্ড কেয়ারকে ১২ জনকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এনজিও সংস্থ্যা দু’টি তাদের পরিবারের কাছে পৌঁছে দিবে বলে জানান তিনি।রাইটস যশোরের তথ্য ও অনুসন্ধান কর্মকর্তা তৌফিদ আহম্মেদ বলেন, দুই বছর আগে পাচারকারীদের খপ্পরে পড়ে তারা দেশের বিভিন্ন সীমান্ত পথে ভারতে যায়।

পরে পুলিশ তাদের উদ্ধার করে অদালতে সোপর্দ করে। সেখান থেকে ভারতের একটি এনজিও সংস্থ্যা তাদের ছাড়িয়ে নিজেদের কাছে রাখে।

পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ক্রমে ট্রাভেল পারমিট প্রক্রিয়ায় তাদের ফেরত আনা হয়।ফেরত আসা নারীরা কেউ যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চায় তাকে আইনি সহায়তা দেওয়া বলেও জানান এনজিও’র এই কর্মকর্তা।

দেখা হয়েছে: 431
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪