|

ভালুকায় শিল্প প্রতিষ্ঠান নির্মানে বাঁধা

প্রকাশিতঃ ৮:০৯ অপরাহ্ন | এপ্রিল ০৬, ২০১৮

valuka_ভালুকায়-শিল্প-প্রতিষ্ঠান-Valuya industrial establishments tied in

ভালুকা প্রতিনিধিঃ

ময়মনসিংহের ভালুকার ভরাডোবা ইউনিয়নের হাইটেক ক্লথিং লিঃ নামের একটি শিল্প প্রতিষ্ঠান নির্মানে নানা প্রকার বাধা সৃষ্টি করছে ওই এলাকার একটি কুচক্রি মহল। ওই মহলটি শিল্প প্রতিষ্ঠানের কাছে একই জমি ২বার বিক্রি করেও খান্ত হননি, ওল্টো হাইটেক ক্লথিং লিঃ মালিক ও কর্মকর্তাদের বিরোদ্ধে মামলা করেছে।

গত ১৬ই মার্চ নির্মানাধিন ফ্যাক্টুরীটিতে চাঁদা দাবি, সন্ত্রাসী হামলা ও লুটপাটের অভিযোগে প্রজেক্ট ইনচার্জ মোবারক হোসেন সোহেল বাদি হয়ে ভালুকা মডেল থানায় মামলা নং(১৭/১৭-০৩-১৮) দায়ের করেছিল।

জানাযায়, উপজেলার ভরাডোবা গ্রামের মৃত মফিজ উদ্দিন মুক্তা‘র দুই ছেলে আনিছুজ্জামান বাদল ও আসাদুজ্জামান কাজল প্রায় ১০ বছর পূর্বে জৈনক সাঈদ মোহাম্মদ আল আমিনের কাছে ভরাডোবা মৌজার ৩৫২ নং দাগের সকল জমি বিক্রি করেছিলেন। মালিক জমিতে কোন কাজ না করার সুবাদে তারা মালিকের কাছ থেকে মৌখিক সময় নিয়ে ওই জায়গায় বসবাস করছিলো। পরে সাঈদ মোহাম্মদ আল আমিন ২০১৫ সালে মো. হাবিবুর রায়হানের কাছে ওই জায়গা বিক্রি করে দেন।

জায়গায় কাজ না করার সুবাদে তারা তখনও ওই জায়গায় বিদ্যমান ছিলো। কিন্তু কিছুদিন পরে ওই এলাকার কিছু মানুষের উসকানিতে তারা ৩৫২ দাগে আরও ২৬ শতাংশ জমি দাবি করে বসে। মালিক ঝামেলা এড়িয়ে যাওয়ার জন্য ওই জমি স্থানীয় লোকজনের উপস্থিতিতে ২৬ শতাংশ জায়গা আবার কিনে। কিন্তু তারপরও তারা জায়গাটি ছাড়েনি কোর্টে মিথ্যা মামলা দায়ের করে মামলায় হারার পর কোর্টে ওই জায়গার প্রতি কার কোন দাবি নেই মর্মে আসাদুজ্জামান কাজল জবানবন্দি মামলা নিস্পত্তি করে। কিন্তু তারপরও তারা জায়গায় ছাড়ছে না। তাদেরকে আরও টাকা দিতে হবে তা না হলে জায়গা ছাড়বেনা বলে নানা মাধ্যমে বলাবলি করে।

গত ১৬ই মার্চ আনিছুজ্জামান বাদল ও আসাদুজ্জামান কাজল ২জনের নেতৃত্বে ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল ফ্যাক্টুরীতে অনধিকার প্রবেশ করে ফ্যাক্টুরীর অফিসের থাকা টেবিলের ড্রয়ার ভেঙে পাঁচ লক্ষ ছিয়াত্তর হাজার টাকা লুটপাট সহ ভাংচুর ও প্রয়োজনিয় কাগজপত্র লুটপাট করে। পরে ফ্যাক্টুরী ইনচার্জ মোবারক হোসেন সোহেলকে অফিসরুমে আটকে রেখে বাহির থেকে বলে যায় মোটা অংকের টাকা না দিলে এখানে ফ্যাক্টুরি করতে দিবেনা।

এ ঘটনায় ভালুকা মডেল থানায় ফ্যাক্টুরী ইনচার্জ মোবারক হোসেন সোহেল বাদি হয়ে চাঁদাবাজি মামলা নং (১৭/১৭-০৩-১৮) দায়ের করে। এ মামলায় বেশ কিছুদিন আনিছুর রহমান বাদল হাজত খাটে। হাজত থেকে বের হয়ে ফের ফ্যাক্টুরীর কাজে বাধা দেয় এবং ফ্যাক্টুরীর মালিক ও কর্মকর্তাদের বিরোদ্ধে ভালুকা মডেল থানায় মামলা নং(১৫/০৫-০৪-১৮ইং) দায়ের করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানিয় এক যুবক বলেন, আনিছুজ্জামান বাদল ও আসাদুজ্জামান কাজল মিয়া তাদের সম্পত্তি বেশ কয়েকবার বিক্রি করে সকল টাকা নিয়ে নেয়। কিন্তু হঠাৎ কয়েকদিন যাবৎ এলাকার একটি কুচক্রি মহলের ইন্দনে ফ্যাক্টুরির সাথে অযথা গেঞ্জাম করছে। তারা দুই ভাই এলাকার খারাপ প্রকৃতির লোক হিসেবে পরিচিত। এই শিল্প প্রতিষ্ঠানটি হলে আমাদের এলাকায় উন্নয়ন সাধিত হবে। কিন্তু কেন তারা কোন ভিত্তিছাড়া ঝামেলা করছে আমরা জানিনা।

ভরাডোবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম তরফদার জানান, আমি বিষয়টা নিয়ে বেশ কয়েকবার বসেছি কিন্তু মিমাংসা করতে পারিনি।

দেখা হয়েছে: 371
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪