|

ভুল চিকিৎসায় প্রসূতি রোগীর মৃত্যুতে ক্লিনিক বন্ধ

প্রকাশিতঃ ১০:২৮ অপরাহ্ন | অক্টোবর ২১, ২০১৮

ভুল চিকিৎসা

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ
রাজশাহীর বাঘা উপজেলায় অজ্ঞানের ডাক্তার বাদে দুইজন ডাক্তার দিয়ে গর্ভবতি কে সিজার করার সময় এক প্রসূতি রোগীর মৃত্যু হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টায় সময় পেটে ব্যাথা নিয়ে জননী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টাওে সে প্রসূতি গেলে কোনো পরীক্ষা নিরিক্ষা ছাড়াই অপারেশন করায় প্রসূতির মৃত্যু হয়। এসময় প্রসূতির স্বজনরাসহ এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে ক্লিনিকের সামনে আসলে ক্লিনিকটি বন্ধ করে দেয়া হয়।

এলাকবাসি সুত্রে জানা গেছে, শনিবার সকালে বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের সবেরহাট ব্যাংগাড়ি গ্রামের সাইদুর রহমানের স্ত্রী পেটে ব্যাথা নিয়ে জননী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হয়। পরে কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। এতে শিশু জীবিত থাকলেও প্রসূতি মা মারা যায়। এঘটনায় মৃতের স্বজনরা বিক্ষুব্ধ হলে ক্লিনিকটি বন্ধ করে দিয়ে তারা পালিয়ে যায়।

মৃতের স্বামী সাইদুর রহমান অভিযোগ করে বলেন, ডাক্তার আক্তারুজ্জামান ও তার স্ত্রী ডাক্তার কান্তা আকতারী কোনো ধরণের পরীক্ষা নিরিক্ষা ছাড়াই অপারেশন করায় আমার স্ত্রী মারা গেছে। তবে ডাক্তার আক্তারুজ্জামান বলছেন, সিজারের সময় হার্ট স্ট্রোক করায় প্রসূতি মারা যান।

অভিযোগ উঠেছে, ওই অপারেশন করার জন্য একজন অ্যানেস্থিয়া (অজ্ঞান) ডাক্তার প্রয়োজন হয়। কিন্তু ডাক্তার আক্তারুজ্জামান ও তার স্ত্রী ডাক্তার কান্তা আকতারী নিজেরাই সিজার সম্পন্ন করেন। আর এ কাজে বিঘœ ঘটায় অপারেশনের দুই ঘন্টা পর প্রসূতি মারা যান।

এব্যাপারে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিন আলী সাখে যোগযোগ করা হলে তিনি জানান, এবিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। আর অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য,সরকার স্বাস্থ্যখাত কে আধুনিকায়ন করে চিকিৎসা সেবা জনগনের হাতের নাগালে পৌঁছানোর ব্যবস্থা অব্যহত রেখেছে। ঠিক এমনি সময় বাঘা উপজেলার ক্লিনিক গুলো অব্যবস্থাপনা এবং প্রয়োজনীয় ডাক্তার, নার্স ব্যতিরেখেই অপারেশন কাজ চালাচ্ছে।

দেখা হয়েছে: 612
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪