|

ভোক্তাকে খারাপ পণ্য দেয়ায় ই-কমার্স সাইট দারাজকে জরিমানা

প্রকাশিতঃ ৯:৪১ অপরাহ্ন | ডিসেম্বর ০১, ২০১৯

ভোক্তাকে খারাপ পণ্য দেয়ায় ই-কমার্স সাইট দারাজকে জরিমানা

অনলাইন বার্তাঃ ভোক্তাকে ত্রুটিপূর্ণ পণ্য সরবরাহের দায়ে পাকিস্তানের শীর্ষ একটি ই-কমার্স সাইটকে জরিমানা করেছে দেশটির একটি আদালত। ডন জানায়, ত্রুটিযুক্ত ও নষ্ট পণ্য সরবরাহের দায়ে ই-কমার্স সাইট দারাজ পিকের বিরুদ্ধে করাচির ভোক্তা আদালতে অভিযোগ জানান এক নারী।

ডানিয়া কাশিফ নামে ওই নারী নভেম্বরে দারাজের সাইট থেকে একটি প্লে-দোহ সেট অর্ডার করেন। এর মূল্যও তিনি পরিশোধ করেন। কিন্তু পণ্য হাতে পেয়ে দেখেন সেটি ব্যবহারের যোগ্য না এবং পণ্যের গায়ে লেখা দামের চেয়েও বেশি টাকা রাখা হয়েছে তার থেকে।

অতিরিক্ত দাম নেয়া ও অব্যবহারযোগ্য পণ্য সরবরাহ করে ভোক্তাকে প্রতারিত করার অভিযোগে কোম্পানিটিকে দোষী সাব্যস্ত করেন আদালতের বিচারক মুকেশ কুমার তালরেজা।

ভুক্তভোগী ব্যক্তিকে ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দিতে দারাজকে নির্দেশ দেন বিচারক। সেইসঙ্গে জরিমানা হিসেবে রাষ্ট্রীয় কোষাগারে ১৫ হাজার রুপি জমা দিতে বলেন ই-কমার্স কোম্পানিটিকে।

এ ছাড়া ভোক্তার খারাপ পণ্যটি পালটে ভালো ও উপযুক্ত পণ্য দেয়ার নির্দেশ দেন তিনি নয়তো বিক্রয়মূল্য ৭৭৯৫ রুপি ফেরত দিতে বলেন দারাজকে।

আদালতের এই নির্দেশ এক মাসের মধ্যে না মানা হলে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের এক মাস থেকে সর্বোচ্চ তিন বছরের কারাদণ্ড হতে পারে অথবা ৫০ হাজার থেকে দুই লাখ রুপি জরিমানা অথবা উভয় দণ্ড হতে পারে বলে বিচারক জানান।

দেখা হয়েছে: 928
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪