|

ভোট উৎসবে যোগ দিতে বাড়ির পানে চাঁদপুরের ভোটাররা

প্রকাশিতঃ ৯:৫৯ অপরাহ্ন | ডিসেম্বর ২৮, ২০১৮

মাসুদ হোসেন, চাঁদপুর:
আগামীকাল ৩০ ডিসেম্বর রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ভোট উৎসব ছড়িয়ে পড়ছে সবখানে। এদিন সারাদেশের ন্যায় চাঁদপুরের ৫টি আসনে চলবে ভোট যুদ্ধ।

জেলার ৫টি আসনে বিভিন্ন দলের ৩৫ জন প্রার্থীর ভাগ্য নিয়ন্ত্রন করবে আট উপজেলার ১৮ লক্ষ ৬ হাজার ৯শত ৭৭জন ভোটারের মধ্যে ৯লক্ষ ১৭ হাজার ২৩৪জন পুরুষ ও ৮লক্ষ ৮৯হাজার ৭৪৪জন নারী ভোটার। ভোট উৎসবে যোগ দিতে বাড়ির পানে ছুটছেন ভোটাররা।

নির্বাচনকে ঘিরে মানুষের নানা উদ্বেগ-উৎকণ্ঠা সৃষ্টি হয়েছে। সবাই নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করতে চান। সেজন্য জীবিকার তাগিদে রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে অস্থায়ীভাবে বসবাস করা লাখো মানুষ ভোট দিতে নিজ নিজ এলাকায় ফিরছেন।

শুক্র, শনি ও রবিবার টানা তিন দিন সরকারী ছুটি হওয়ায় এবং ব্যাংকারদের জন্য সোমবার ব্যাংক হলিডে মোট ৪দিন ছুটি থাকায় পরিবারদের নিয়ে ছুটে আসে কর্মজীবিরা। বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) কর্মদিবস শেষ করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন ভোটাররা।

এদিন অন্যান্য ট্রেনের তুলনায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস ট্রেনেও ভিড় ছিল অতুলনীয়। এদিকে শুক্রবার (২৮ ডিসেম্বর) রেলস্টেশন, লঞ্চ টর্মিনাল, বাসস্ট্যান্ড গিয়ে দেখা গেছে, অন্য স্বাভাবিক দিনের চেয়ে এদিন যাত্রীর উপস্থিতি বেশি। পরিবার পরিজন নিয়ে অনেকেই আসছেন তাদের নিজ নিজ এলাকায়।

চাঁদপুর সদর উপজেলার মহামায়া এলাকায় রাজধানীতে একটি বেসরকারি কোম্পানিতে চাকরিজীবী ইসমাঈল হোসেন বলেন, ‘বাড়ি এসেছি’। অফিস থেকে ৪ দিনের ছুটি নিয়ে। ভোটের পর আবার ঢাকায় ফিরে যাবো। নিজের পছন্দের ব্যক্তিকে ভোট দিতে চাই। আমার এলাকায় একজন যোগ্য প্রতিনিধি আসবেন এই আশায় বাড়িতে ভোট দিতে এসেছেন বলে জানান।

ডিসেম্বরের শেষের দিকে স্কুলগুলোতে শীতকালীন অবকাশ থাকায় ভোট পর্যন্ত গ্রামের বাড়িতে থাকার পরিকল্পনা রয়েছে অনেক পরিবারের। কিন্তু অফিস খোলা থাকায় সপ্তাহের শেষ দিনটিকেই বেছে নিচ্ছেন তারা। এদিকে বাস, ট্রেন, লঞ্চের টিকিট অগ্রিম বিক্রি হওয়ার পরও বাড়ি আসতে দ্বিধা দন্দ করেননি ভোটাররা। বহুদুরের যাত্রা পাল্লায় দাড়িয়ে আসতে দেখা যায় যাত্রীদের।

আইনশৃঙ্খলা নিশ্চিত করতে এবং যেকোন ধরনের নাশকতা এড়িয়ে চলার জন্য নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক শনিবার (২৯ ডিসেম্বর) মধ্যরাত ১২টা থেকে রবিবার (৩০ ডিসেম্বর) মধ্যরাত ১২টা পর্যন্ত সড়ক পথে সব ধরনের যান চলাচল বন্ধ ঘোষনা করেছে সড়ক পরিবহন মন্ত্রণালয়। অন্যদিকে জেলায় ভোটারদের জান-মাল রক্ষা ও সহিংসতা এড়াতে রাখা হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

দেখা হয়েছে: 559
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪