|

মদনে কাজের বিনিময়ে খাদ্যের কর্মসূচিতে ব্যাপক অনিয়ম

প্রকাশিতঃ ৫:৩৪ অপরাহ্ন | মে ২৯, ২০১৮

মদনে কাজের বিনিময়ে খাদ্যের কর্মসূচিতে ব্যাপক অনিয়ম

শহীদুল ইসলাম, (নেত্রকোণা) প্রতিনিধিঃ

নেত্রকোণা জেলার মদন উপজেলায় ০৭ নং নায়েকপুর ইউনিয়নের চন্দ্রতলা সলিং রাস্তা হতে ঈদ গাহ্ মাঠ হতে ৪০ দিনের কর্মসূচির আওতায় প্রকল্পটিতে কাগজ পত্রে ৩৭ জন শ্রমিক থাকার কথা থাকলেও বাস্তবে তার চিত্র উল্টো। সরজমিনে গিয়ে দেখা যায়। ৬ জন শ্রমিক দিয়ে চলছে কাজ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানান, অন্যান্য ইউনিয়নের কর্মসূচির কাজ শেষ হলেও আমাদের এলাকার কাজের কোন অগ্রগতি দেখছি না। অতিগুরুত্ব পূর্ণ এই রাস্তাটি আমাদের ৩ টি গ্রামে লোকজনের একমাত্র ভরসা এই রাস্তাটি। গত ৭ মে ২০১৮ থেকে ২.৫ কিলোমিটার রাস্তাটির কাজ শুরু হয় এই রাস্তাটি কাজ যদি সঠিক ভাবে তদারকি হত তাহলে ইতি পূর্বেই সম্পন্ন হত এই রাস্তার কাজ।

অন্যাদিকে উক্ত কর্মসূচির সভাপতি ইউপি সদস্য নাজমুল হাসান (গোলাপ) এর কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন বিগত কয়েক দিন যাবৎ লোকজন কাজে না আসায় কাজের গতি থেমে গেছে। তবে এখন ৬ জন দিয়ে কাজ চলছে, তবে যারা কাজে আসেনি এবং আসবে না তাদের হাজিরা কাটা হবে। তবে শ্রমিক সর্দার কে সরজমিনে পাওয়া যায়নি।

শ্রমিক অনুপস্থিতির বিষয়ে জানার জন্য শ্রমিক সর্দার কবির ভূইঁয়ার কে শ্রমিক অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যায়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন (অতিরিক্ত) কর্মকর্তা আরিফুর রহমান এর সাথে যোগযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানান বিষয়টি আমি অবগত নই। তবে শ্রমিক সংকটের কারণে এ রকম হতে পারে।

এ বিষয়ে নায়েকপুর ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান রোমান বলেন, কোন কাজে যদি ক্রটি থাকে তদন্ত সাপেক্ষ্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। যারা কাজে আসবে, কেবল মাত্র তারাই সুবিধা ভোগ করবে।

দেখা হয়েছে: 754
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪