|

মদনে গ্রামীণ অবকাঠামো ২য় পর্যায়ের কাবিকা কর্মসূচিতে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি

প্রকাশিতঃ ৮:৪২ অপরাহ্ন | জুন ২১, ২০১৮

মদনে গ্রামীণ অবকাঠামো ২য় পর্যায়ের কাবিকা কর্মসূচিতে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি

শহীদুল ইসলাম, ( নেত্রকোণা) প্রতিনিধিঃ

নেত্রকোণা জেলার মদন উপজেলার ২০১৭-১৮ অর্থ বৎসরের বিভিন্ন স্থানে রাস্তা-ঘাট উন্নয়নের জন্য বর্তমান সরকারের বরাদ্দকৃত কাবিকা কর্মসূচির আওতায় ০৪ নং গোবিন্দ্রশী ইউনিয়নে পশ্চিম হাটি ফলিয়ার খাল হইতে মন্নাক মিয়ার বাড়ি পর্যন্ত রাস্তা নির্মাণ ৮. মেট্রিক চাল কাগজে পত্রের হিসাবে থাকলেও সরজমিনে গিয়ে তার উল্টো চিত্র পাওয়া যায়।

এলাকাবাসী ক্ষুব প্রকাশ করে এ প্রতিনিধিকে জানান, বর্তমান সরকার অনেক উন্নয়ন করছে তার চিত্র হচ্ছে আমরা হাওড়বাসী দীর্ঘদিন পর মদন-খালিয়াজুরী সংযোগের রাস্তাটি পেয়েছি এবং তার সুফল ভোগ করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক প্রবীণ নেতা বলেন সঠিক ভাবে রাস্তা ঘাটের জন্য সরকার যে বরদ্দ করছে তা যদি যথাযথ ভাবে তদারকি করা হতো তাহলে উন্নায়নে ধারাবাহিকতা হাওড়বাসী উপভোগ করত। অসন্তুষ প্রকাশ করে পশ্চিম হাটি গ্রামের বাসিন্দারা রানা ইসলাম, হীরা মিয়া, কৃষক হাসেম মিয়া, কামাল আহমেদ, তারা বলেন মনে করে ছিলাম বর্ষাকালে পানি বন্দি থেকে মুক্তি পাব, কিন্তু তা আর হল না! যদি সঠিক ভাবে উর্দ্ধতন কর্তৃপক্ষ তদারকি করত তাহলে আমরা পানি বন্দি থেকে মুক্তি পেতাম। আপনারা এসেছেন নিজের চোখেই দেখে যান কি পরিমাণ কাজ তারা করেছে। ফলিয়ার খালে একমাত্র ভরসা নৌকা, আর শিশুদের সাতাঁর বিনোদনের উৎস হিসাবে পরিণত হয়েছে ।

৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল হকের সাথে মুঠো ফোনে যোগযোগ করলে তিনি এ প্রতিনিধিকে বলেন, আমি মাটি কাটার বিষয়ে কিছুই জানি না এমন কি মাটি কাটা হয়েছে কি না, তাও জানি না।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুর রহমান এর সাথে মুটোফোনে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানান মাটি কাটা কাজের বিষয়টি আমি আপনার মাধ্যমে জানতে পারলাম তবে প্রকল্পের কাগজ পত্র দেখে সরজমিনে গিয়ে তদন্ত সাপেক্ষ্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নিবার্হী অফিসার ওয়ালীউল হাসান এর সাথে মুঠো ফোনে যোগযোগ করলে, তিনি বলেন আমি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সাতে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 958
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪