|

পুলিশকে ম্যানেজ করে লক্ষাধিক টাকার মাছ লুটের অভিযোগ

প্রকাশিতঃ ৯:০৪ অপরাহ্ন | মার্চ ০৫, ২০১৮

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি:

থানায় লিখিত অভিযোগ ও জিডি দায়ে সত্বেও ঝালকাঠির সৈয়দকাঠী গ্রামে ব্যাংক কর্মকর্তার বাড়ীর পুকুর থেকে প্রতিপক্ষ সন্ত্রাসীরা প্রকাশ্যে লক্ষাধিক টাকার মাছ লুন্ঠন করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। একই বাড়ীর প্রতিপক্ষরা দলবল নিয়ে শনিবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে জলিল সরদারের বাড়ীর পুকুরে চাষকৃত মাছ লুটে নিয়েছে।

এঘটনার পূর্বে দায়েরকৃত জিডির বাদী জলিল সরদার গত ৪মার্চ রবিবার সন্ধ্যায় ঝালকাঠি থানায় লিখিত এজাহারের আবেদন জানালেও অফিসার ইনচার্জ মামলাটি এজাহার গ্রহনে অস্বীকৃতি জানান বলে তিনি অভিযোগ করেন।

ভূক্তোভুগী ব্যাংক কর্মকর্তা জলিল সরদার জানায়, গত ১মার্চ রাত ১০টায় তার পুকুরের চাষকৃত মাছ লুটে নিতে পানির সেচ শুরু করলে থানায় সংবাদ দিলে পুলিশে মেশিন বন্ধ করে কাগজপত্র নিয়ে ঝালকাঠি থানায় আসতে বলেন। এমন কি ৩মার্চ শনিবার দিনে ঝালকাঠি থানায় তিনি একটি (জিডি নং-৯৮) সাধারণ ডায়েরী করেন।

এ অবস্থায় প্রতিপক্ষ এস্কেন্দার সরদার (৬০), সেকান্দার সরদার (৫৫), আঃ হাই সরদার (৬০), আয়নাল (২৫), আফজালসহ ৩০/৩৫ জনের একটি দল শনিবার সারারাত সেচ মেশিন দিয়ে পুকুরের পানি সেচ করে মাছ লুটে নেয়। অথচ ঝালকাঠি থানায় সংবাদ জানানো সত্বেও রহস্য জনক ভাবে পুলিশ নিস্কৃয়তা অবলম্বন করে পুলিশ পরের দিন রবিবার বেলা ১২টায় ঘটনাস্থল দায়সারা পরিদর্শন করে।

এ সময় পুলিশ পুকুর পাড়ে পানি সেচের মিশিনটি লাগানো অবস্থায় পেলেও পুলিশ সেটি আলামত হিসাবে জব্দ না করেই চলে আসে বলে অভিযোগে জানিয়েছে।

দায়েরকৃত জিডি ও এজাহারের আবেদন উল্লেখ করা হয়েছে, গত ০৩ মার্চ গভীর রাতে প্রতিপক্ষ লুটকারীরা জলিল সরদারের পুকুরের চাষকৃত মাছ ধরে নিয়ে যায়। তখন বাড়ীতে থাকা জলিল সরদারের ভাইয়ের স্ত্রী ও ছোট বোন বাধা দিলে সন্ত্রাসীরা তাদের ভয়ভীতি দেখিয়ে বসত ঘরে আটকে রেখে মাছ লুটে নিয়ে চলে যায়।

এ বিষয় জলিল সরদার বাদী হয়ে ৩মার্চ শনিবার দিনের বেলা ঝালকাঠি সদর থানায় জিডি করলে সেদিন রাতেই আসামীরা মাছ লুটে নেয়। অথচ পুলিশের এস.আই আশিক ০৪ মার্চ ঘটনাস্থল পরিদর্শন করলেও থানা পুলিশ এ বিষয়ে মামলা গ্রহনে অস্বীকৃতি জানাযায়।

জলিলের বোন ফাহিমা বেগম জানান, ঝালকাঠি সদর থানায় বিষয়টি অবহিত করা স্বত্বেও আমাদের ভয়ভীতি দেখিয়ে ও বসত ঘরে আটকে রেখে পুকুরের লক্ষাধিক টাকার মাছ লুটকারীরা নিয়ে যায়।

এ বিষয় এস্কেন্দার এর স্ত্রী সাজেদা বেগম জানান, এ পুকুর নিয়ে আমাদের দীর্ঘ দিনের বিরোধ থাকায় স্থানীয় গণ্যমান্যরা সালিশ মিমাংশা করলেও বিবাদীরা গায়ের বলে পুকুর থেকে মাছ ধরে নেয়।

দেখা হয়েছে: 501
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪