|

মাদক বিরোধী যুদ্ধের জন্য প্রস্তুত গৌরীপুর থানা

প্রকাশিতঃ ৬:০৫ অপরাহ্ন | অগাস্ট ০১, ২০১৮

মাদক বিরোধী যুদ্ধের জন্য প্রস্তুত গৌরীপুর থানা

আরিফ আহমেদ, গৌরীপুরঃ
ময়মনসিংহ গৌরীপুর থানায় সদ্য যোগদানকারী অফিসার ইনচার্জ আশিকুর রহমান মঙ্গলবার (৩১ জুলাই) সন্ধ্যা ৭টায় থানার গোল ঘরে গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের সাথে আইনশৃঙ্খলা উন্নয়ন এবং মাদক বিরোধী মতবিনিময় সভা করেন।

এ সময় সাংবাদিকবৃন্দের আলোচনায় প্রধান বিষয় হয়ে ওঠে “মাদক”। মাদকের ভয়াবহ প্রভাবে কিভাবে গৌরীপুরের কিশোর ও যুব সমাজ ধ্বংসের দ্বারপ্রান্তে চলে এসেছে এ বিষয়টিই হয়ে ওঠে আলোচনার মুখ্য বিষয়। স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের মাঝেও ছড়িয়ে পড়েছে ইয়াবার মতো মরণ নেশা। যার প্রভাবে শহরে প্রতিনিয়তই ঘটছে চুরি, ছিনতাইয়ের মতো ঘটনা।

তরুণ ওসি আশিকুর রহমান গৌরীপুর থানায় যোগদানের পর গৌরীপুরের মানুষ মাদকের ভয়াবহতা থেকে মুক্তির স্বপ্ন দেখছে, এমনটাই উঠে এসেছে সাংবাদিকদের আলোচনায়। বিশেষ করে তিনি ময়মনসিংহে ডিবির ওসি হিসাবে দায়িত্ব পালনকালে যেভাবে কঠোর হাতে মাদক নির্মূলে ভূমিকা রেখেছেন ঠিক একই ভাবে গৌরীপুরেও মাদক দমনের ক্ষেত্রে অগ্রগামী হওয়ার জন্য তাকে আহবান জানান সাংবাদিক নেতৃবৃন্দ।

এ সময় অফিসার ইনচার্জ আশিকুর রহমান তার বক্তব্যে বলেন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের ন্যায় মাদক বিরোধী যুদ্ধের জন্য গৌরীপুর থানাও প্রস্তুত রয়েছে। ইতোমধ্যেই আমরা খোঁজ খবর নিচ্ছি- শীঘ্রই এর সুফল গৌরীপুরের জনগণ পাবেন। এ সময় তিনি মাদক নির্মূলে সাংবাদিকদের সহযোগিতা প্রত্যাশা করেন।

এছাড়াও বাল্য বিয়ে, ইভটিজিং, স্কুল সময়ে বেপরোয়া গতিতে মটরসাইকেল চালক কিশোর অপরাধী, বিভিন্ন স্কুল কলেজের সামনে ইভটিজারদের আড্ডাসহ নানান বিষয় উঠে আসে আলোচনায়। শীঘ্রই এসব অপরাধের বিরুদ্ধে অভিযান শুরুর আশ্বাস দেন ওসি আশিকুর রহমান। এ সময় তার সাথে ছিলেন- ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আনোয়ার হোসেন।

উল্লেখ্য, অফিসার ইনচার্জ আশিকুর রহমান এর পূর্বে ময়মনসিংহে ডিবির ওসি হিসাবে দায়িত্ব পালন করেছেন। এ সময় তার নেতৃত্বে ময়মনসিংহ জেলায় মাদক বিরোধী অভিযানে ৩২ জন মাদক ব্যবসায়ী বন্ধুক যুদ্ধে নিহত হয়। কোটি কোটি টাকার ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক উদ্ধার করেন তিনি।

দেখা হয়েছে: 668
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪