|

মাদক সম্রাজ্ঞী ভাসানী রুমাকে মাদকসহ গ্রেফতার করেছে র‌্যাব-১১

প্রকাশিতঃ ৯:৪৭ অপরাহ্ন | অগাস্ট ০৪, ২০১৮

মাদক সম্রাজ্ঞী ভাসানী রুমাকে মাদকসহ গ্রেফতার করেছে র‌্যাব-১১

স্টাফ রিপোর্টার:

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন প্রকার মাদক দ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসার সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে।

শুক্রবার (৩আগষ্ট) র‌্যাব-১১, সিপিসি-১, মুন্সীগঞ্জ এর অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে এএসপি মোঃ মহিতুল ইসলাম এর নের্তৃত্বে মুন্সিগঞ্জ জেলার সদর থানাধীন মুক্তারপুর এলাকার ব্রীজের দক্ষিন পার্শ্বে অভিযান পরিচালনা করে। রাত ১০টার সময় ১হাজর ২০পিস ইয়াবা ও ১০ বোতল ফেন্সিডিল, মাদক বিক্রির ৫০০/-(পাচঁশত) টাকা, ০২টি মোবাইলসেট এবং ০১টি ভ্যানিটি ব্যাগ উদ্ধার করে র‌্যাব-১১। এই সময় উক্ত মালামালসহ নতুন গাও এলাকার মাদক সম্রাজ্ঞী রুমানা বেগম @ রুমা (৩৫), কে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে ইতিপূর্বে ১। মুন্সীগঞ্জ সদর থানার মামলা নং-৩১, তারিখ- ১১/৫/২০১২খ্রিঃ, ধারা-১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১)এর ৯(খ), ২। মুন্সীগঞ্জ সদর থানার মামলা নং-৮২, তারিখ-২৯/৫/২০১৩ খ্রিঃ, ধারা-১৪৩/৩২৩ /৩২৪/৩০৭/৩৭৯/৫০৬ দঃ বিঃ ৩। মুন্সীগঞ্জ সদর থানার মামলা নং-০২, তারিখ-০১/০৬/২০১৪খ্রিঃ, ধারা- ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১)এর ৯(ক)/২৫, ৪। মুন্সীগঞ্জ সদর থানার মামলা নং-৫৮, তারিখ- ১৪/০৬/২০১৪ খ্রিঃ, ধারা- ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১)এর ৯(ক), ৫।

মুন্সীগঞ্জ সদর থানার মামলা নং-৮৬, তারিখ- ২৭/১১/২০১৪ খ্রিঃ, ধারা- ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১)এর ৯(খ), ৬। মুন্সীগঞ্জ সদর থানার মামলা নং-০১, তারিখ- ০১/০৬/২০১৫ খ্রিঃ, ধারা- ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১)এর ৯(খ)/২৫, ৭। মুন্সীগঞ্জ সদর থানার মামলা নং-২৮, তারিখ- ২২/০৫/২০১৬ খ্রিঃ, ধারা- ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১)এর ৯(ক), ৮। মুন্সীগঞ্জ সদর থানার মামলা নং-১৩, তারিখ- ০৬/০৩/২০১৭ খ্রিঃ, ধারা- ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১)এর ৯(খ) এবং ৯। নারায়ণগঞ্জ সদর থানার মামলা নং- ০৭, তারিখ- ০৩/১২/২০১৭ খ্রিঃ, ধারা- ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১)এর ৯(খ)/২৫ এ মোট ০৯ টি মামলা রুজু করা হয়।

রুমানা বেগম @ রুমা (৩৫),স্বামী-জাকারিয়া ভাসানী, সাং-নতুন গাঁও, থানা-মুন্সীগঞ্জ সদর, জেলা- মুন্সীগঞ্জকে (৩৫), স্বামী-জাকারিয়া ভাসানী, সাং-নতুন গাঁও, থানা-মুন্সীগঞ্জ সদর, জেলা-মুন্সীগঞ্জ ১৯৯২ সালে ইদ্রাগপুর ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে ৫ম শ্রেনী এবং ১৯৯৮ সালে মুন্সীগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করিয়া ০১ বিষয়ে অকৃতকার্য হয়।

কার্যক্রমঃ রুমানা বেগম @ রুমা (৩৫) ১৯৯৮ সালে এসএসসি পরীক্ষার দুই মাস পূর্বে নিজের পছন্দে একই গ্রামের আঃ মান্নান নামক এক ব্যক্তিকে বিবাহ করে। ২০০০ সালে সে এক কন্যা সন্তানের জন্ম দেয়। আঃ মান্নান জাল তৈরীর কারখানায় চাকুরী করতো। কিছুদিন চাকুরী করার পর ২০০১ সালে চাকুরী ছেড়ে দিয়ে এলাকায় প্রথমে ফেন্সিডিল ও পরবর্তীতে গাজা বিক্রি শুরু করে।

মাদক সম্রাজ্ঞী ভাসানী রুমাকে মাদকসহ গ্রেফতার করেছে র‌্যাব-১১

ঐ সময় তার স্বামী বিভিন্ন মেয়েদের সাথে অবৈধ সম্পর্কে জড়িত হয়। এই কারনে রুমানা বেগম @ রুমা তার স্বামী আঃ মান্নানকে ২০০৪ সালে ডিভোর্স দিয়ে হাসপাতালের ক্লিনার ভিসায় সৌদি আরবে পাড়ি জমায়। ০৫ বছর সৌদি আরবে চাকুরী করার পর ২০০৯ সালে দেশে ফিরে আসে। দেশে আসার পর তার সাবেক স্বামীর বন্ধু জাকারিয়া ভাসানীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১১ সালে জাকারিয়া ভাসানীকে বিবাহ করিয়া পুনরায় সংসার জীবন শুরু করে। তখন জাকারিয়া ভাসানী ক্রাউন সিমেন্ট কোম্পানীতে চাকুরী করেতো। ক্রাউন সিমেন্টের মালিক আহাদ সাহেব জাকারিয়ার বন্ধু ছিল।

জাকারিয়া তার অন্যান্য সহকর্মীদের সাথে নিয়া বন্ধু আহাদ সাহেবের ৩২ লক্ষ টাকা মেরে দেয়। ২০১২ সালে স্বামী জাকারিয়া ভাসানী সেই টাকার কিছু অংশ দিয়ে তার গ্রামে সেগুন ফার্নিচার নামক একটি দোকান দিয়া ব্যবসা শুরু করে। উক্ত ব্যবসার আড়ালে জাকারিয়া ভাসানী ইয়াবা ও ফেন্সিডিলের ব্যবসা শুরু করে।

রুমানা বেগম @ রুমা তার স্বামীর ইয়াবা ও ফেন্সিডিলের ব্যবসার সহিত সম্পৃক্ত হয়ে সেও ইয়াবা ব্যবসা শুরু করে। সে বাংলাদেশের সিমান্তবর্তী এলাকা হতে ইয়াবা এনে বাড়ীর আশপাশে মাটির নিচে ও বিভিন্ন জায়গায় ইয়াবা ও ফেন্সিডিল রেখে এলাকার লোকদের নিকট খুচরা এবং পাইকারী বিক্রি করত।

তার স্বামী জাকারিয়া ভাসানীর বিরুদ্ধে মাদক আইনে মামলা থাকায় পুলিশি তৎপরতার কারনে প্রায় ০১ মাস পূর্বে দেশ ছেড়ে সৌদি আরবে গমন করে। ইতপূর্বে রুমানা বেগম @ রুমা ইয়াবা ব্যবসা করাকালীন সময়ে ইয়াবাসহ বেশ কয়েকবার থানা পুলিশের নিকট গ্রেফতার হয়।

সে স্ব-রাষ্ট্র মন্ত্রনালয়, এনএসআই, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও জেলা পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জে মোট ০৯ টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

দেখা হয়েছে: 609
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪