|

মাদারীপুরে জাতীয় স্মাট কার্ড প্রতারক গ্রেফতার

প্রকাশিতঃ ৭:০৪ অপরাহ্ন | অক্টোবর ০৮, ২০১৮

গ্রেফতার-atok-আটক

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ

মাদারীপুর সদর উপজেলার দুধখালী ইউনিয়নের মিঠাপুর (উত্তর দুধখালী) গ্রাম থেকে সোমবার দুপুরে জাতীয় পরিচয়পত্র(স্মাট কার্ড) প্রদানের ভুয়া প্রতারক চক্রের সদস্যকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

এ সময় তার কাছ থেকে একটি মোবাইল রেজিস্ট্রেশন করার মেশিন, সিম, শতাধিক জাতীয় পরিচয় পত্রের ফটোকপি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার বিভিন্ন গ্রামে গত এক মাস ধরে প্রতারক চক্র প্রতেক বাড়ীতে গিয়ে জাতীয় পরিচয়পত্র(স্মাট কার্ড) দেয়ার কথা বলে গ্রামের সহজ সরল মানুষের কাছ থেকে জাতীয় পরিচয় পত্রের কপি ও মোবাইল রেজিস্ট্রেশন মেশিনের মাধ্যমে আঙ্গুলের ছাপ সংগ্রহ করছিল।

প্রায় শতাধিক ভুক্তভোগী এব্যাপারে মাদারীপুর সদর মডেল থানায় জিডি করেছে প্রতারক চক্রের বিরুদ্ধে। এর এই ধারাবাহিকতায় দুধখালী ইউনিয়নের উত্তর দুধখালী গ্রামে গত দুই দিন ধরে জাতীয় পরিচয়পত্র(স্মাট কার্ড) দেয়ার কথা বলে মানুষের কাছ থেকে জাতীয় পরিচয় পত্রের কপি ও মোবাইল রেজিস্ট্রেশন মেশিনের মাধ্যমে আঙ্গুলের ছাপ সংগ্রহ করছিল।

আটক মাহবুবুর রহমান সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের উত্তর হোগলপাতিয়া গ্রামের আঃ হাই মুন্সীর ছেলে। গ্রামের লোকজন বিষয়টি ইউপি চেয়ারম্যান হিরু খানকে জানালে তিনি লোকজন নিয়ে প্রতারক চক্রের সদস্য মাহববুুর রহমান মুন্সী (২৫) কে হাতেনাতে ধরে পুলিশের কাছে সোপর্দ করে। প্রতারক চক্রের সদস্য মাহবুবুর রহমান বলেন আমি পাচখোলা এলাকার রুবেল মোড়লের কথা অনুসারে দৈনিক ৫শত টাকায় হাজিরা হিসেবে কাজ করি।

মাদারীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোঃ বদরুল আলম মোল্লা বলেন, জাতীয় পরিচয়পত্র(স্মাট কার্ড) প্রদানের কথা বলে প্রতারক চক্র মানুষের আঙুলের ছাপ নিচ্ছিল। আঙুলের ছাপ নিয়ে মোবাইল কোম্পানীর সিম রেজিস্ট্রেশন করে সেই সিম নিজেরা উত্তলন করে বিভিন্ন ধরনের অপকর্ম করে থাকে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের হয়েছে। এ চক্রের সাথে জরিত সকল সদস্যকে আইনের আওতায় আনা হবে।

দেখা হয়েছে: 499
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪