|

মাদারীপুরে ড্রেন ও পাকা রাস্তার দাবিতে এলাকাবাসির মানববন্ধন

প্রকাশিতঃ ৪:৪২ অপরাহ্ন | ডিসেম্বর ১৫, ২০১৯

মাদারীপুরে ড্রেন ও পাকা রাস্তার দাবিতে এলাকাবাসির মানববন্ধন

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ মাদারীপুর পৌরসভা ও রাস্তি ইউনিয়নের সিমানায় পাকা রাস্তা ও ড্রেন নিম্মানের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি। রোববার সকাল সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন করা হয়।

স্থানীয় ও মানববন্ধন সুত্রে জানা গেছে, মাদারীপুর পৌরসভা ও রাস্তি ইউনিয়নের সিমানা এলাকায় প্রায় দেড়শত পরিবারের বসবাস। এখানে চল্লিশ বছর আগে থেকেই গরে উঠেছে, মসজিদ, মাদ্রাসা, স্কুল ও বসতবাড়ি। তবে পুর্বে এখানে সরকারী খাল ছিলো।

বর্তমান সরকার খাল উদ্ধারের কাজ শুরু করায় বিপাকে পরেছে অত্র এলাকার স্থানীয় বাসিন্দারা। এখানে রয়েছে তিনটি পাকা মসজিদ, একটি বিদ্যালয় ও ৬তলা ভবনসহ প্রায় দেড় শতাধিক ঘরবাড়ি। এর মধ্যে একটি দুইতলা জামে মসজিদ রয়েছে, যা ভবনটি সম্পন্ন টাইর্সকৃত।

তবে এলাকাবাসির দাবি সাধারন মানুষের যাতায়তের জন্য পাকা রাস্তা ও পাকা ড্রেন নিম্মান করা একান্ত আব্যাশক। এখানে খাল খনন করলে সাধারন মানুষের সুবিদার পরিবর্তে চরম দূর্রভোগে পরবে। কারন এখানে খাল খনন করলে মাদারীপুর শহর থেকে রাস্তি ইউনিয়ন একটা বদ্ধ ভুমিতে পরিনত হবে। শহর থেকে পূর্বরাস্তি বিছিন্ন থাকবে। এ এলাকার দেড়শতাধিক পরিবার গৃহহীন হয়ে পরবে। তাদের মাথা গোজার ঠাই খুজে পাবেনা।

খাল খনন করলে পূর্বরাস্তি এলাকায় যাতায়েত করতে হলে ৪/৫ ব্রিজ নিম্মান করতে হবে। যা সরকারের অনেক ব্যায় হবে। তাই এলাকাবাসির বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন, খাল খননের পরিবর্তে, আমরা পাকা রাস্তা ও পাকা ড্রেন নিম্মান চাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মাদারীপুর বর্ণিক সমিতির সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম তুষার ভূইয়া, এ্যাডঃ হিরন, বীরমুক্তি যোদ্ধা করিম হাওলাদার, রাস্তি ইউপি মেম্বর সুমন সরদার, শিক্ষক আফজাল মানিক, মষ্য ব্যবসায়ী সমিতির সভাপতি মোসলেম মাতুব্বর, আওয়ামীলীগ নেতা মোকলেস ফকির, ছাত্রলীগ নেতা মিঠু হাওলাদারসহ প্রায় পাঁচশতাধিক এলাকাবাসি।

দেখা হয়েছে: 655
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪