|

মাদারীপুরে বাড়িঘর, ভাংচুর ও লুটপাট, গর্ভবতী নারীসহ আহত ৩

প্রকাশিতঃ ১০:০৬ অপরাহ্ন | জানুয়ারী ০১, ২০১৯

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ

মাদারীপুরে সাবেক চেয়ারম্যান কর্তৃক পতিপক্ষের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও নগত টাকাসহ আসবাপত্র লুটপাটের ঘটনা ঘটেছে। এতে এক গর্ভবতী নরীসহ গুরতর আহত হয়েছেন তিন জন। গত রোববার সন্ধ্যায় জেলার কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের দাঁতপুর এলাকায় এ ঘটনা ঘটে।

তবে কালকিনি থানার (ওসি) মফাজ্জেল হোসেন জনিয়েছেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ওখানে একটি ঘরে দুর্বৃত্তরা ঢুকে হামলা চালিয়ে। ঘরের জিনিপত্রও তচনচ করেছে। আমরা চেষ্টা করছি বিষয়টি স্থানীয় ভাবে সমাধাণ দিতে। আর যদি সমাধান না হয় তবে আইনি প্রক্রিয়া মাধ্যমে ব্যবস্থা নেব।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, দাঁতপুর এলাকার রমিজউদ্দিন বেপারী সাথে তার ভাতিজা লক্ষীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীর সাথে পারিবারিক ও রাজনৈতিক দ্বন্দ্ব চলমান ছিল। চাচা-ভাতিজার বিরোধের জের ধরে গত রোববার রাতে চাচা রমিজ উদ্দিন বেপারীর বাড়িতে দেশীয় অস্ত্রে সজ্যিত হয়ে হামলাকারীরা ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে।

এরপরে তারা ঘরের ভিতরে তান্ডব চালিয়ে সব জিনিসপত্র তচনছ করে। লুট করে নিয়ে যায় মূল্যবান সামগ্রী। এ সময় হামলাকারীদের বাধা দিতে গেলে আহত হয় হাসিনা বেগম (২৫), ফজিলা বেগম (৬০) ও ফজিলা বেগমের পুত্রবধু তমা বেগম (২৫)। পরে স্থানীয়রা ছুটে এলে পালিয়ে যায় হামলাকারীরা। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার বিকেলে সরেজমিনে ওই বাড়িতে গিয়ে দেখা যায়, ঘরের দরজা-জানালায় ধারালো অস্ত্রের ও হামারের আঘাত। ঘরের ভিতরের ৪টি কক্ষে আসববাপত্র তচনচ অবস্থায় নিচে পড়ে আছে। ঘরের বিভিন্ন দেওয়াল ও সিরির বসার জায়গাও হামার দিয়ে ভেঙ্গে ফেলেছে। এমনকি শৌচাগারটিতেও ভাংচুর চালানো হয়।

রমিজউদ্দিন বেপারীর ছেলে নজর”ল ইসলাম বলেন, আমার সাথে ফজলু বেপারীর পারিবারিক দ্বন্দ্ব ছিল। কিন্তু তাই বলে কি সে লোকজন নিয়ে এসে এমন সন্ত্রাসী হামলা করবে? হামলাকারীরা আমার ঘরের কিছু রাখেনি। ভাংচুর, লুটপাট করে সবেই নিয়ে গেছে ওরা। ওরা আলমারি ভেঙ্গে নগদ সাড়ে ৪ লাখ টাকা, ১৬ ভরি সোনা, ৪টি ফোন নিয়ে গেছে। সব মিলিয়ে প্রায় ত্রিশ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে ভুক্তভুগিরা জানান। আমরা থানায় অভিযোগ দিয়েছি। তবে এ সম্পর্কে জানতে চাইলে ফজলুল হক বেপারীকে তার বাড়িতে পাওয়া যায়নি।

এব্যাপারে মাদারীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার(সার্কেল) মোঃ বদরুল আলম মোল্লা জানান, হামলা ও ভাংচুরের ঘটনার কথা আমি শুনেছি, তবে অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 599
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪