|

মাদারীপুরে মা ও নবজাতকের স্বাস্থ্যসেবা উন্নয়ন কার্যক্রম উদ্বোধন

প্রকাশিতঃ ১১:০৩ অপরাহ্ন | অক্টোবর ২৫, ২০১৮

সাব্বির হোসাইন আজিজ ,মাদারীপুরঃ

মাদারীপুরে মানসম্মত মা ও নবজাতকের স্বাস্থ্যসেবা নিশ্চিত ও সম্প্রসারিত করার লক্ষ্যে পাঁচ বছর মেয়াদী ‘মামনি এম এন সি এস পি’ নামের একটি প্রকল্পের যাত্রা শুরু করেছে। ২৫ আগস্ট বৃহস্পতিবার মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ে কর্মশালার মধ্য দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়।

তৃণমূল পর্যায়ে মা ও নবজাতকের মৃতু ঝুঁিক হ্রাস করার লক্ষ্যে গত দুই দশক ধরে ইউএসএআইডি বাংলাদেশ সরকারকে সহায়তা করে আসছে। এরই ধারাবাহিকতায় মাদারীপুর জেলায় এই প্রকল্পে কার্যক্রম শুরু হয়। সেভ দ্য চিলড্রেন ও সহযোগি সংস্থার অনুদানে এই কার্যক্রম মাদারীপুরে জেলায় কাজ করবে।

কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিজিএইচএস’এর ঢাকা বিভাগের স্বাস্থ্য বিষয়ক পরিচালক ডা. নিশিত কান্তি দেবনাথ, বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. ফরিদ উদ্দিন মিয়া, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম, স্থানীয় সরকারের অতিরিক্ত পরিচালক মো. রাসেল সাবরিন। এসময় প্রকল্পের কর্মকর্তাসহ সরকারী-বেসরকারী কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 526
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪