|

মাদারীপুর- ৩ মনোণয়ন গুঞ্জনে দিশেহারা আওয়ামীলীগ

প্রকাশিতঃ ৫:০২ অপরাহ্ন | নভেম্বর ২০, ২০১৮

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ
মাদারীপুর কালকিনি-৩ আসনে আব্দুস সোবাহান গোলাপ কে মনোনয়ন দেয়া হয়েছে, এ গুঞ্জন ছড়িয়ে পড়লে শুরু হয় ফেসবুকে বিতর্ক। তবে এ গুঞ্জনে মাদারীপুর-কালকিনি ৩ আসনের আওয়ামীলীগের নেতাকর্মিরা দিশেহারা হয়ে পরেছে ।

গত দুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল মাদারীপুর ৩ আসনের মনোনয়ন নিয়ে বিভিন্ন স্টাটাস ও লেখালেখির ঝড় বইছে।

স্থানীয় ও দলীয় সুত্রে জানাযায়, আওয়ামীলীগের ভোট ব্যাংক হিসেবে পরিচিত মাদারীপুর-৩ (সদরের আংশিক-কালকিনি-ডাসার) আসনের প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়ানো এবং ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন জনপ্রিয় নেতা কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি।

ভোটের আগে হঠাৎ করেই তৃণমূলের মতামত উপেক্ষা করে কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম ও সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন কে বাদ দিয়ে ড. আব্দুস সোবাহান গোলাপকে মনোণয়ন দেওয়া হয়েছে বলে সর্বত্রই এখন গুঞ্জন শুরু হয়েছে। অন্যদিকে বিএনপি’র নেতাকর্মিদের মাঝে সস্তি ফিরে এসেছে। তরুণ প্রজন্মের জনপ্রিয় বিএনপি’র নেতা আনিসুর রহমান খোকন তালুকদার বিজয়ের পাল্লা ভারী হবে বলে মনে করেন বিএনপির নেতাকর্মিরা ।

অনুসন্ধানে দেখা গেছে, দলিও নেতা কর্মী ও সাধারন জনগণ বিভিন্ন ভাবে প্রকাশ করে তারা বাহাউদ্দিন নাছিমকেই কালকিনির এমপি হিসেবে চায়। মাদারীপুর -৩ আসনের সাধারন ভোটার , শাহাবুদ্দিন হাওলাদার, দুলাল মাতুব্বর, জাহাঙ্গীর, ফিরোজ মুন্সি বলেন, নাছিম ভাই মনোনয়ন না পেলে ভোট দিতেই যাবো না। এতে ধানের শীষের বিজয়ের সম্ভাবনা বেশি রয়েছে। কারন নতুন করে আওয়ামী লীগের ড. আব্দুস সোবাহান গোলাপ ও বিএনপির তরুণদের প্রিয় নেতা আনিসুর রহমান তালুকদার (খোকন তালুকদার) প্রার্থী হওয়ার সম্ভাবনায় ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে। এতে স্থানীয় আওয়ামী নেতাকর্মীর মধ্যে উদ্বেগ ও চরম হতাশা দেখা দিয়েছে।

স্থানীয় আওয়ামীলীগ ও বেশির ভাগ ভোটাররা বলছেন, জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি। এ আসনে আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থী রয়েছেন তবে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বাহাউদ্দিন নাছিম।

জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াছ আহমেদ হাওলাদার বলেন, কালকিনির মাটি ও মানুষের জনপ্রিয় নেতা কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি । বিগত ৫ বছরে প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়িয়েছেন এবং ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন। তাকে মনোণয়ন না দিলে তৃণমূলে চরম হতাশা দেখা দিবে।

তিনি আরো বলেন, ড. আব্দুস সোবাহান গোলাপ একজন জন বিচ্ছিন্ন নেতা। তার সাথে এই আসনের তৃণমূল নেতাকর্মী বা সমর্থকদের কোনো যোগাযোগ বা সম্পর্ক নেই। ফলে এমন একজন ব্যক্তিকে মনোণয়ন দেয়া হলে এই আসনের ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে। এতে করে বিএনপির প্রার্থী বিজয় হবে।

দেখা হয়েছে: 941
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪