|

মানবসম্পদ আমাদের উন্নয়নের হাতিয়ার: মাকসুদ কামাল

প্রকাশিতঃ ১০:৩৬ অপরাহ্ন | অগাস্ট ১১, ২০১৮

মানবসম্পদ আমাদের উন্নয়নের হাতিয়ার মাকসুদ কামাল

রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. এ এস এম মাকসুদ কামাল বলেছেন, এদেশে খনিজ সম্পদ সে পরিমান নেই। পার্শবর্তী দেশের তুলনাই একেবারেই কম। মানবসম্পদ আমাদের উন্নয়নের হাতিয়ার। এ মানবসম্পদকে প্রকৃত দক্ষ মানবশক্তিতে রুপান্তর করতে হবে। তবেই তাদেরকে বিশ^বাজারে প্রেরণ করা যাবে।

শনিবার (১১ আগস্ট) দুপুরে লক্ষ্মীপুর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে আয়োজিত ওরিয়েন্টশন ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ক্যাম্পাসে শিক্ষা বান্ধব পরিবেশ থাকলে শিক্ষার্থীরা হয় বিশ্বমানের। তারা তখন শুধু বাংলাদেশে নয় সারা বিশে^ কাজ করার দক্ষতা অর্জন করবে। দেশে ২৫ বছরের নিচে প্রায় ৮ কোটি শিক্ষার্থী রয়েছে। তাদেরকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করে মানববসম্পদে রুপান্তর করতে হবে। এসব শিক্ষার্থীকে বিশ্বমানের শিক্ষা দিতে পারলে বঙ্গবন্ধু মুজিবুর রহমান ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণ হবে। সরকারের ২০৩০ সালের স্বপ্ন বাস্তবায়ন করা যাবে। ২০৪০ সালে আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হব।

মানবসম্পদ আমাদের উন্নয়নের হাতিয়ার মাকসুদ কামাল

প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী আলাউদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ জামান রিপন, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রতিষ্ঠানের শিক্ষক মোখলেছুর রহমান, রেজাউল করিম জেনি ও পলিটেকনিক ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম শামীম। এসময় প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের ৪১ জন কৃতি শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

মানবসম্পদ আমাদের উন্নয়নের হাতিয়ার মাকসুদ কামাল

দেখা হয়েছে: 602
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪