|

মামলার রায়কে স্বাগত জানিয়ে গৌরীপুরে আনন্দ মিছিল, রাস্তায় কঠোর অবস্থানে পুলিশ

প্রকাশিতঃ ৬:৫৯ অপরাহ্ন | অক্টোবর ১০, ২০১৮

আরিফ আহমেদ॥
২১ আগস্ট গ্রেনেড হামলার রায়কে কেন্দ্র করে সারাদেশের ন্যায় ময়মনসিংহ গৌরীপুরেও বুধবার (১০ অক্টোবর) সকাল থেকেই থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে রাস্তায় কঠোর অবস্থানে পুলিশ, পাশাপাশি মাঠে ছিলো স্থানীয় আওয়ামীলীগ ও তার অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। রায়ের পর পরই স্বাগত জানিয়ে দুপুরে গৌরীপুর পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নেতৃত্বে পৌর শহরে একটি আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।


এছাড়াও উপজেলা যুবলীগ, পৌর যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ এর নেতৃবৃন্দ এ রায়কে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন।
পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম এক সংক্ষিপ্ত সমাবেশে বলেন- ১৪ বছর পর ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায় ঘোষণা হওয়ায় মানুষের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটেছে। এতে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে।


বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয় আরও ১১ আসামিকে।


বুধবার পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূরউদ্দিন এ রায় ঘোষণা করেন।
রায়কে কেন্দ্র করে সকাল থেকেই নিজ নির্বাচনী এলাকা ময়মনসিংহ-৩ গৌরীপুরের রাস্তায় অবস্থান করা প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি এ রায়কে স্বাগত জানিয়ে বলেন- বিজ্ঞ আদালতের এ রায়ের মাধ্যমে জনগণের আশার প্রতিফলন ঘটেছে, ২১শে আগস্ট বর্বর গ্রেনেড হামলায় হতা-হতদের প্রতি জাতির যে দায় ছিল ১৪ বছর পর এ রায়ের মাধ্যমে তার কলঙ্খ মুছন হয়েছে। পলাতক আসামীদের দেশে ফেরত এনে দ্রুত এ রায় কার্যকর করার জন্য তিনি সরকারের প্রতি দাবী জানান।

দেখা হয়েছে: 691
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪