|

মা তুমি একটি সু-সন্তান দাও, দেশ তোমাকে উন্নত রাষ্ট্র দিবে

প্রকাশিতঃ ১২:২৫ পূর্বাহ্ন | জানুয়ারী ২৮, ২০১৯

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল (যশোর) প্রতিনিধি:

যশোর-১ (শার্শা)’র সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন “মা” কথাটি খুবই ছোট্ট কিন্তু বর্ণনা অনেক। যাকে নিয়ে সারাদিন ধরে কথা বলা যায় কিন্তু মা’য়ের গুণের কথা বলে শেষ করা যায় না। যিনি দীর্ঘমাস শত যন্ত্রণার মাঝেও সন্তানকে গর্ভে ধারণ করেন আর ভূমিষ্ট হওয়ার পর লালন পালন করেন।

তখন ছোট্ট শিশুটির সাথে কতো কথাই না বলেন “মা”। স্বপ্ন দেখান। তোকে লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করে গড়ে তুলব, ডাক্তার বানাব, ইঞ্জিনিয়ার বানাব এমনকি দেশের প্রধানমন্ত্রী বানাব। তাই, সকল মায়ের কাছে বিনয়ের সাথে অনুরোধ করে বলি! “মা” তুমি আমাকে একটি সু-সন্তান দাও, দেশ তোমাকে উন্নত রাষ্ট্র উপহার দেবে।

রবিবার বেলা সাড়ে ১১টার সময় বেনাপোল বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন ভিক্তি প্রস্তুর স্থাপন শেষে অত্র বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত “মা” সমাবেশ ও নব নির্বাচিত সংসদ সদস্য হওয়ায় তাকে হাইস্কুলের পক্ষ থেকে সংবর্ধনা দেয়ায় প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি।

এসময় বেনাপোল বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের নব নির্মিত (৪তলা) বিশিষ্ট ২টি একাডেমিক ভবনের ভিক্তি প্রস্তুত স্থাপন করেন শেখ আফিল উদ্দিন এমপি।

বেনাপোল বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলীর সভাপতিত্বে ও স্কুলের শিক্ষক মকলেছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত “মা” সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, এই পৃথিবীতে মা’ই সন্তানের সবচেয়ে আপনজন। মা’ই প্রথম এবং শ্রেষ্ঠ শিক্ষক।

তাই, জন্মের পরে তুমি “মা” তোমার সন্তানকে আদরের সাথে যে স্বপ্নগুলী দেখিয়েছিলে তা ওয়াদা ভেবে বাস্তবে রুপান্তরিত করো। তাতে, শার্শা উপজেলার সকল মা-বাবা তার সন্তানকে সু-সন্তানে পরিণত করতে আর্থিক কষ্ট পেলে তার কিছুটা দ্বায়ভার আমাকে দিও। কিন্তু লক্ষ্য একটাই। প্রত্যেক সন্তানকে লেখাপড়া শিখিয়ে সু-সন্তানে পরিণত করতে। তাহলে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন আর প্রধান মন্ত্রী শেখ হাসিনার রুপকল্প-২০২১-৪১ গঠনে খুবই সহায়ক হবে।

শেখ আফিল উদ্দিন আরো বলেন, আওয়ামীলীগ সরকার আমলে দেশে যে পরিমাণের উন্নয়ন হচ্ছে তা দৃশ্যমান। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও প্রয়োজনীয় উন্নয়নমূখী বিল্ডিং, ব্রিজ, রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ নতুন ভবনের উদ্বোধন হচ্ছে। যা চলমান থাকলে প্রধান মন্ত্রীর রুপকল্প ২০২১-২০৪১ বাস্তবায়ন হবে। আমরা হবো উন্নয়নশীল দেশের বাসিন্দা। তাই, উন্নয়নের এই ধারাবাহিকতা ধরে রাখতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের পাশে দাড়াতে হবে।

প্রধান অতিথী অত্র বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক, কৃতি শিক্ষার্থী,মুক্তিযোদ্ধাদের ক্রেষ্ট উপহারও ব্যাচ পড়িয়ে দেন।এর আগে বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্কাউটস্ দল প্রধান অতিথীকে ফুল দিয়ে বরন করে নেয়।

দেখা হয়েছে: 625
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪