|

মুক্তিযুদ্ধে ছাত্রলীগ ভূমিকা রেখেছে- লক্ষ্মীপুরে বিমান মন্ত্রী

প্রকাশিতঃ ৮:৪৭ অপরাহ্ন | এপ্রিল ৩০, ২০১৮

মুক্তিযুদ্ধে-ছাত্রলীগ-Chhatra League has played the role of liberation war - the minister of Biman in Lakshmipur

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ
বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, মুক্তিযুদ্ধের সময় ছাত্রলীগ অনন্য ভূমিকা রেখেছে। ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। ছাত্রলীগ মুক্তিযুদ্ধের সময় নেতৃত্ব দিয়েছে। দেশের যে কোন সংকট মুহুর্তে ছাত্রলীগের নেতৃত্বে আমরা আন্দোলন করে যাবো।

বঙ্গবন্ধুকে আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি করে কারাবন্দি করেছি। আন্দোলনের মাধ্যমেই বঙ্গবন্ধুকে জেল থেকে মুক্ত করেছে ছাত্রলীগ। স্বাধীনতা বিরোধী, যারা মুক্তিযুদ্ধের বিরোধী ছাত্র সংগঠন, যেসব সংগঠন ১৯৭১ সালে পাকিস্তানিদের সাথে হাত মিলিয়ে ৩০ লক্ষ মানুষকে হত্যায় জড়িত ছিল, ৩ লক্ষ মা-বোনের সম্মানহানী করেছে তাদের সাথে কোন কম্প্রোমাইজ করবো না।

ছাত্রলীগ একটি পবিত্র সংগঠন, লক্ষ্মীপুরে ছাত্রলীগের নবগঠিত কমিটি কোন অবৈধ ব্যবসা বাণিজ্য ও টেন্ডারবাজিতে জড়িত হবে না। তারা ছাত্রদের কল্যাণে কাজ করবে। এ ছাত্রলীগই আগামি দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।
সোমবার (৩০ এপ্রিল) বিকেলে সদর উপজেলা পরিষদের হলরুমে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধে-ছাত্রলীগ-Chhatra League has played the role of liberation war - the minister of Biman in Lakshmipur

এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, সাবেক ছাত্র নেতা নজরুল ইসলাম ভুলু, চৌধুরী মাহমুদুন্নবী সোহেল ও রাকিব হোসেন লোটাস প্রমুখ।

সংবর্ধিতরা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আশরাফুল আলম, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরিফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান।

সর্বশেষ ২০১৪ সালের ২০ নভেম্বর লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল ও সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাসকে করা হয়। ওই কমিটিতে শরীফ যুগ্ম সাধারণ সম্পাদক ও নিশান সদস্য ছিলেন।

২৪ এপ্রিল রাতে পুরাতন কমিটি বিলুপ্ত করে শাহাদাত হোসেন শরিফকে সভাপতি ও জিয়াউল করিম নিশানকে সাধারণ সম্পাদক করে লক্ষ্মীপুর জেলা শাখার অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগ।

দেখা হয়েছে: 808
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪