|

ময়মনসিংহে যুবলীগ নেতা আবুলের মুক্তির দাবিতে বিক্ষোভ

প্রকাশিতঃ ৩:৪৬ অপরাহ্ন | এপ্রিল ২৯, ২০১৮

মুক্তির-দাবিতে-বিক্ষোভ-Protests to demand the release of Jubo League leader Abul at Mymensingh

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

ময়মনসিংহে গ্রেফতার হওয়া জেলা ছাত্রলীগের সাবেক গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও বর্তমান কোতুয়ালী যুবলীগ নেতা আবুল হোসেনের নির্শতমুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানব্বন্ধন করেছে স্বজন ও এলাকাবাসী। এসময় মানব্বন্ধনে এলাকার সহস্রাধীক সাধারন নারী, পরুষ ও শিশুরা অংশ গ্রহন করে আবুলের মুক্তির ও মামলা প্রত্যহার করার দাবি জানিয়েছেন।

রবিবার ( ২৯ এপ্রিল ) দুপুর ১২ টা থেকে পাঙ্গিনাপাড় প্রেসক্লাবের সামনে এলাকাবাসীর উদ্যোগে ১টা পর্যন্ত ঘন্টাব্যাপী এই মনব্বন্ধন কর্মসূচী পালন করা হয়। এর আগে সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের হারগুজির পার থেকে এলাকা থেকে শতশত সাধারন মানুষ নগরীর সি.কে ঘোষ রোড এলাকার ছায়াবাণী সিনেমা হলের সামনে জরো হয়। পরে তারা ওয়াখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে নগরীর বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ময়মমসিংহ প্রেসক্লাবের সামনে এসে মানব্বন্ধনে অংশ গ্রহন করেন।

এসময় মনব্বন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন, হেলাল উদ্দিন, শিবলী সাদিক, রোকেয়া বেগম ও শরীফ হোসেন প্রমুম। মানব্বন্ধনে বক্তারা বলেন, যুবলীগ নেতা আবুল হোসেন একজন সৎ ও ভাল মানুষ। তাকে ষড়র্যন্ত ভাবে প্রতিপক্ষরা অস্ত্র রেখে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ফাসিঁয়েছে। তার বিরুদ্ধে এলাকায় কোন ধরনের খারাপ রেকর্ড নেই।

বক্তারা আরও বলেন, আবুল এলাকার একজন সামাজিম মানুষ। সে সব সময় সাধারন কৃষক থেকে শুরু করে হতদরিদ্র মানুষের পাশে থেকে সুখে দূঃখে কাজ করে যাচ্ছেন। আর এমন একটি মানুষকেই আইনশৃঙ্খলা বাহিনী আটক করেছে। যারা আবুলকে ষড়র্যন্ত করে ফাসিঁয়েছে, তাদের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। পাশাপাশি এই যুবলীগ নেতার মামলা প্রত্যহার করে নির্শত মুক্তির দাবি জানান এলাকাবাসী।

উল্লেখ্য, বৃহস্পতিবার ভোররাতে ময়মনসিংহ সদর উপজেলায় অভিযান চালিয়ে বিদেশী পিস্তল, গুলি, ককটেল, বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও নগদ অর্থসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১৪। তবে এলাকাবাসীর দাবি, গ্রেফতারকৃতরা রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হয়েছে। প্রতিপক্ষরা অস্ত্রগুলো রেখে তাদের ফাঁসিয়েছে বলেও অভিযোগ এলাকাবাসীর।

এরপর বৃহস্পতিবার দুপুর ২টার দিকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান ময়মনসিংহ র‍্যাব-১৪ এর কর্যালয়ে র‍্যাব-১৪ এর উপ-অধিনায়ক মেজর নাজমুল আরেফিন প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলেন, মো. আনোয়ার হোসেন (২৫), আবুল হোসেন (৩৩), মো. আশিকুজ্জামান (১৮), মো. ইকবাল হোসেন (২৭), আতিকুল ইসলাম তুহীন (১৮) ও আব্দুর রশিদ (৪৫)।

মুক্তির-দাবিতে-বিক্ষোভ-Protests to demand the release of Jubo League leader Abul at Mymensingh

উপ-অধিনায়ক জানান, অপরাদমূলক কর্মকাণ্ডের প্রস্তুতিকালে বৃহস্পতিবার ভোররাতে সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের হারগুজিরপাড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে আবুল হোসনের নামে চারটি, অন্যদের নামেও একাধিক মামলা রয়েছে।

তিনি দাবি করে আরও বলেন, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে এলাকায় অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে ভূমি দখল, চাদাবাজিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড করে আসছিল। পরে গোপন সংবাদে খবর পেয়ে তাদের বসতবাড়ির বিভন্ন স্থানে তল্লাশি করে একটি বিদেশী পিস্তল, একটি গুলি ও ম্যাগজিন, একটি ককটেল, ১৫ টি ধারালো দেশীয় অস্ত্র, তিনটি মোবাইল ফোন, একটি মোটর সাইকেল, এক লক্ষ উনআশি হাজার আটশত টাকা উদ্ধার করা হয়।

এদিকে গ্রেফতার আবুল হোসেনের বড় ভাই সেলিম হোসেন জানান, তার ছোট ভাই আবুল ও ইকবাল রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। তাদের কৌশলে ফাঁসানো হয়েছে।

মুক্তির-দাবিতে-বিক্ষোভ-Protests to demand the release of Jubo League leader Abul at Mymensingh

তিনি আরও জানান, একই এলাকার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতায় সবেক ইউপি সদস্য ও আ’লীগ নেতা মঞ্জুরুল হক মঞ্জুর ছেলে জাহিদ ও তার বন্ধু সাব্বিরের সাথে আবুলের পূর্ব শত্রুতা চলে আসছিল। হত্যা মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি সাব্বির একাধিকবার আবুল এর বলয়ের সমর্থকদের উপর হামলা চালায়। সাব্বির এলাকায় বাড়িঘর ভাংচুর, গুলি বর্ষন ও বাড়িঘর কুপিয়ে সন্ত্রাসী তাণ্ডব চালিয়েছে। এ বিষয়ে কোতোয়ালী থানায় একটি লিখিত অভিযোগও দেয়া হয়েছিল। কিন্তু পুলিশ ওই অভিযোগের কোন ব্যবস্থায় নেননি। এরই সুযোগে আবুলসহ সবাইকে সাব্বিরের লোকজন অস্ত্র রেখে ফাসিয়েছে বলে দাবি করেন সেলিম।

অন্যদিকে ইউপি সদস্য কিতাব আলি মন্নেসের দাবি, আবুল সামাজিক লোক, ভাল লোক। আবুলকে তার প্রতিপক্ষ ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসিয়েছে। তিনি বলেন, ‘আমার জানা মতে আবুল হোসেনের নামে জমিসংক্রান্ত বিরোধের একটি মামলা হয়েছে। যা মীমাংসার পথে। আরেকটি মিথ্যা মামলায় আবুলকে আসামি করেছে প্রতিপক্ষ সাবেক ইউপি সদস্য ও ইউপি আ’লীগ নেতা মঞ্জুরুল হক মঞ্জু, ছেলে জাহিদ ও তার বন্ধু সাব্বির।

দেখা হয়েছে: 521
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪