|

মেঘনায় মা ইলিশ ধরায় ৬ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত

প্রকাশিতঃ ৬:২৬ অপরাহ্ন | অক্টোবর ১৪, ২০১৯

মেঘনায় মা ইলিশ ধরায় ৬ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত

মোঃ মামুন হোসাইন, রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ লক্ষীপুর জেলাধীন রায়পুর উপজেলায় মেঘনার নদীর অভয়াশ্রমে সরকারি আদেশ অমাণ্য করে মা ইলিশ ধরার অপরাধে ৬ জন জেলেকে আটক করছে ভ্রাম্যমাণ আদালত।

আটকৃত জেলেদের মধ্যে বাংলাদেশ দন্ডবিধি ১৮৮ ধারা মোতাবেক ৫ জন জেলেকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয় এবং ১ জন জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার থেকে অঙ্গিকারনামা গ্রহণ করে ছেড়ে দেয়া হয়।

উক্ত অভিযানের সময় একটি মাছ ধরার নৌকা, ৫ হাজার মিটার কারেন্ট জাল, ৬০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত ৫ হাজার মিটার কারেন্টজাল পোড়ানো হয় এবং ৬০ কেজি মা ইলিশ স্থানীয় ইয়াতিমখানায় বিতরন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (অঃদাঃ) মোঃ বেলায়েত হোসেন,কোস্ট গার্ড এর সদস্যবৃন্দ, ২নং উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন মাষ্টারসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য ইলিশ সম্পদ সংরক্ষণে ইলিশের প্রধান প্রজনন মৌসুম ০৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন সময়কালে সারাদেশে ইলিশ মাছ আহরন, পরিবহন, মজুদ, বাজারজাতকরন, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ।

অভিযান পরিচালনা করেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিন চৌধুরী। তিনি বলেন মা ইলিশ রক্ষায় আমাদের নিয়মিত অভিযান চলবে।

দেখা হয়েছে: 472
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪