|

মোহনপুর চেয়ারম্যান ও সচিবের দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ

প্রকাশিতঃ ৩:৫০ অপরাহ্ন | মে ২৯, ২০১৮

মোহনপুর চেয়ারম্যান ও সচিবের দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ
রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার ২নং মোহনপুন ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা ও সচিব আব্দুর রহমানের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ইউপি সদস্য (মেম্বার) গণ উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ করেছে।

সোমবার (২৮ মে) উপজেলা নির্বাহী অফিসার কে লিখিত অভিযোগ করেন ৩ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য এলামউদ্দীন, ৭ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য আবু বাক্কার, ৪ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য হাসান ইমাম বাবু এবং ৯ নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য জাকারিয়া।

লিখিত অভিযোগে ইউপি সদস্যগণ বলেন, আমরা মোহনপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোস্তফা ও সচিব অাব্দুর রহমান কর্তৃক বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে এই অভিযোগ। আমাদের উপর জুলুম বা বিভিন্ন হয়রানীর প্রতিবাদ জানাতে এবং এর থেকে পরিত্রান পেতে সহযোগিতা পাওয়ার জন্য অভিযোগ করেছি।

বর্তমান চেয়ারম্যান মোস্তফা ক্ষমতা লাভের পরেই বিভিন্ন ধরনের দুর্নীতি শুরু করেন এবং তার ঐ সব দুর্নীতিকে প্রাধান্য বা সম্মতি জানানোর জন্য সকল ইউপি সদস্য-সদস্যাকে জোর করতে থাকেন। কোন ইউপি সদস্য যদি তার কথা না শোনেন, তাদেরকে বিভিন্ন ভয় দেখিয়ে নানা রকম অত্যচার করতে থাকেন। অত্র ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য আবু বাক্কার প্রথমে তার (চেয়ারম্যান) দুর্নীতির বিরুদ্ধ সোচ্চার হলে চেয়ারম্যান ইউপি সদস্য আবু বাক্কার সহ বিভিন্ন সাধারণ জনগনের সামনে একটি মিথ্যা অপপ্রচার শুরু করেন।

লিখিত বক্তব্যে মেম্বার আরো বলেন, চেয়াম্যানের দুর্নীতির বিরুদ্ধে স্থানীয় প্রশাসন বরাবরে লিখিত ও মৌখিকভাবে আবেদন জানাতাম না কিন্তু তিনি (চেয়াম্যান) এসব অনিয়মের প্রতিবাদ করলে বলেন আমি কাউকে জবাবদিহিতা করতে রাজি নয়। ২০১৬-২০১৭ সালের এবং ২০১৭-২০১৮ সালের অর্থ বছরের বাজেট ঘোষনার জন্য কোন মেম্বারের অনুমতি বা মতামত গ্রহন না করে সকলের অনুপস্থিতিতে বাজেট ঘোষনা করেন। বিভিন্ন অডিটে ইউপি সদস্যদের স্বাক্ষর জাল করে কাজ হাসিল করে ইউপি সচিব রহমান। সঠিক সময়ে মাসিক মিটিং বা স্টার্ন্ডিং কমিটির মিটিং সঠিক সময়ে বা সঠিক ভাবে করে না এই দূর্নীতিবাজ চেয়াম্যান।

এ বিষয়ে মোহনপুর ইউনিয়নের চেয়াম্যান গোলাম মোস্তফা বলেন,এ বিষয়ে আমি কিছু বলতে চাই না। এ বিষয়ে মোহনপুর ইউনিয়নের সচিব আব্দুর রহমান বলেন, ইউপি সদস্যদের অভিযোগ সম্পূর্ন মিথ্যা ও বানুয়াট।

উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার বলেন,অভিযোগ পত্রটি আমি দেখেছি এবং মোহনপুর ইউনিয়ন পরিষদে গিয়ে সকল চেয়াম্যান, ইউপি সদস্যগণ, সচিব সকলকে নিয়ে বসে সমাধানের চেষ্টা করবো । এবং অভিযোগ সঠিক হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

দেখা হয়েছে: 765
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪