|

ময়মনসিংহে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের আবারো স্বপ্ন বুননের যাত্রায় ব্যবসায়ীরা

প্রকাশিতঃ ৪:০৭ অপরাহ্ন | জুন ১০, ২০১৮

ময়মনসিংহে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের আবারো স্বপ্ন বুননের যাত্রায় ব্যবসায়ীরা

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

স্মরণকালের ভয়াবহ অগ্নিকান্ডে ময়মনসিংহ হকার্স মার্কেটে পুড়ে ছাই হয়ে গেছে দেড় শতাধিক দোকান ঘর। ঈদের আগে এমন ক্ষতি হওয়ায় ভেঙে পড়েছেন ব্যবসায়ীরা।

গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে মার্কেটের একটি দোকান থেকে সূত্রপাত হওয়া আগুনে সব গুলো দোকান পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিসের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের এ সূত্রপাত ঘটেছে।

ব্যবসায়ীরা জানান, ঈদ কেন্দ্র করে নতুন মালামাল এনেছিলেন তারা। হকার্স মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আব্দুল মোতালেব বলেন, অনেক ব্যবসায়ী নতুন মালামাল আনার জন্য ঋণও করেছিলেন। কিন্তু আগুনের লেলিহান শিখায় তাদের সব স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। জীবনের এমন সর্বনাশ মেনে নিতে পারছেন না। নি:স্ব হয়ে হাউমাউ কাঁদছেন সবাই। ক্ষতিগ্রস্তদের জন্য সরকারী সহযোগিতার দাবি জানিয়েছেন তিনি।

নগরীতে ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকান্ডে স্বপ্ন পোড়া ক্ষতিগ্রস্ত মানুষগুলোকে নতুন করে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু দ্রুত আর্বজনা,বর্জ্য ২৪ ঘন্টার মাঝে অপসারন করার প্রতিশ্রতি ব্যক্ত করেছিলেন ব্যবসায়ীদের।

ময়মনসিংহে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের আবারো স্বপ্ন বুননের যাত্রায় ব্যবসায়ীরা

সেই প্রতিশ্রতি বাস্তবায়ন করার নির্দেশ দিয়েছিলেন পৌরসভার স্বাস্হ্য বিভাগের পরিচ্ছন্নতাকর্মীসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারী ও ওয়ার্ড কাউন্সিলরকে।সেই নির্দেশ বাস্তবায়নে স্বেচ্ছাসেবী সংগঠনগুলো ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরাসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগীতায় একদিনের মাঝেই ব্যবসায়ীদের কাছে দেয়া প্রতিশ্রতি বাস্তবায়নের ফলে সকলকে ধন্যবাদ জানিয়েছেন দেশের অষ্টম ময়মনসিংহ বিভাগীয় নগর পিতা মেয়র টিটু।

শনিবার (৯জুন)দুপুরে নগরীর হর্কাস মার্কেটে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা পুনরায় নতুন করে স্বপ্ন বুননের যাত্রা শুরু করেছে। আগুনে পোড়া স্বপ্নকে নতুন করে সাজাতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।জেলা প্রশাসনের মাধ্যমে সকল ক্ষতিগ্রস্তদের পূর্ণবাসন করা হবে, ইতিমধ্যে কাজ শুরু হয়েছে।সরকারের সার্বিক সহযোগীতার আবারো নতুন করে ঘুরে দাঁড়াবে ব্যবসায়ীরা এমনটাই বলেছেন ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের অন্যতম শীর্ষ নেতা ও জননন্দিত মেয়র টিটু।

ময়মনসিংহের প্রানকেন্দ্রে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানাতে গিয়ে মেয়র টিটু বলেন,এটি একটি দূর্ঘটনা,এ দূর্ঘটনার ক্ষতি পুষিয়ে দেয়ার মতো নয়। দেশরত্ন শেখ হাসিনা এ অগ্নিকান্ডের ঘটনায় ব্যথিত হয়েছেন,পাশাপাশি আওয়ামীলীগের উচ্চপর্যায়ের লোকজন ঘটনাস্হল পরির্দশন করেছেন এবং মাননীয় প্রধানমন্ত্রী পূর্ণবাসনে প্রতিশ্রতি দিয়েছেন সেই প্রতিশ্রতি বাস্তবায়নে জেলা প্রশাসন কাজ শুরু করে দিয়েছেন।

ভয়াবহ আগুনের লেলিহান শিখায় পুড়ে যাওয়া স্বপ্নকে সাজাতে ময়মনসিংহ পৌরসভার পক্ষ থেকে সব ধরনের সহযোগীতার প্রত্যয় ব্যক্ত করেন এবং ক্ষতিগ্রস্তদের নগদ আর্থিক সহায়তা প্রদান করেন প্রতিশ্রতিশীল মেয়র ইকরামুল হক টিটু।

দেখা হয়েছে: 673
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪