|

ময়মনসিংহে ক্লিনিক পাড়ায় র‍্যাবের অভিযান, ১২ লাখ টাকা জরিমানা

প্রকাশিতঃ ৫:৩৭ অপরাহ্ন | জানুয়ারী ২৮, ২০২০

ময়মনসিংহে ক্লিনিক পাড়ায় র‍্যাবের অভিযান, ১২ লাখ টাকা জরিমানা

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহ নগরীর ত্রিশাল বাসষ্ট্র্যান্ড ও চামড়াগুদাম এলাকার দুইটি প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ওই দুই ডায়াগনস্টিক সেন্টারকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান।

এ সময় অভিযানে র‍্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন র‌্যাব-১৪’র মেজর মো. শিবলী সাদিক, ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার তৌফিক হাসান শাওনসহ র‍্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান বলেন, অভিযানে স্বদেশ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ছয় লাখ, সায়েম ডায়াগনো কমপ্লেক্স এন্ড হসপিটালকে ছয় লাখ। এই দুই প্রতিষ্ঠানকে সর্বমোট ১২ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে আগামী এক মাসের মধ্যে সকল অনিয়ম দূর করার জন্য সময় বেঁধে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, বর্জ্য ব্যবস্থাপনা ঠিক না থাকা, বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার জন্য রি-এজেন্টসহ অত্যাবশকীয় জিনিসপত্র নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ না করা, কয়েকজন রোগী চিকিৎসাধীন থাকলেও কর্তব্যরত কোনো চিকিৎসক না থাকা, অপারেশন থিয়েটারে মরিচাযুক্ত কাঁচি ও ব্যবহৃত উপকরণসমূহে জীবাণুমুক্ত করার জন্য কোনো অটোক্লেভ মেশিন না থাকা, মেয়াদোত্তীর্ণ সিরিঞ্জ, ব্যবহৃত পুরনো ঔষধে ময়লার আস্তর, অপরিচ্ছন্ন বিছানার চাদর ও বালিশ থাকায় এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে জরিমানা করা হয়েছে।

এ ছাড়াও নগরীর ছোট বড় অন্যান ক্লিনিক গুলোতে র‍্যাবের ভ্রাম্যান আদলতের অভিযান অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

দেখা হয়েছে: 553
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪