|

ময়মনসিংহে গোলাপ হত্যা মামলার মূলহোতা গ্রেফতার

প্রকাশিতঃ ৪:৫৯ অপরাহ্ন | জানুয়ারী ৩০, ২০১৯

মোঃ কামাল, ময়মনসিংহঃ

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার চিকবিল নামক হাওর এলাকায় মটরসাইকেল থামিয়ে ছিনতাই করার চেষ্টা কালে মেহেদী হাসান গোলাপ (২৮) নামে এক যুবককে ছুড়িকাঘাত করে হত্যার ঘটনায় মূলহোতা ইমরানকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ ডিবি।

নিহত গোলাপ নেত্রকোনার পূর্বধলা উপজেলার কালডোয়ার গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালামের একমাত্র ছেলে। সে ভাড়ায় চালিত মটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। কিছুদিন পূর্বে সে নতুন মটরসাইকেলটি ক্রয় করে ছিল।

বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ মোঃ কামাল আকন্দ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৩ জানুয়ারি সন্ধ্যায় নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার হুগলা বাজার থেকে ২ জন যাত্রী ময়মনসিংহের তারাকান্দা যাওয়ার কথা বলে তার মটর সাইকেল ভাড়া নেয়া হয়। পরে উপজেলার চিকবিল নামক হাওর এলাকার মাঝা মাঝি আসার পর যাত্রীদের জোর পূর্বক মটর সাইকেল থামিয়ে ছিনতাই করার চেষ্টা করলে মেহেদী হাসান গোলাপ এতে বাধা দেয়।

এক পর্যায়ে তারা গোলাপকে পেটে ছুরিকাঘাত করে রক্তাক্ত জখম করে। এসময় তার আত্মচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। তখন স্থানীরা মটরসাইকেল চালককে গুরতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তাী মৃত্যু হয়।

ওসি আরও জানান, এ ঘটনায় তারাকান্দা থানায় অভিযোগ দিলে ২৫ জানুয়ারি রাতে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের হয়। এরপর মামলটির তদন্তভার জেলা গোয়েন্দা শাখার উপর অর্পিত হলে এস আই পরিমল চন্দ্র সরকার তদন্তভার গ্রহণ করেন।

এদিকে ডিবির অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ, পিপিএম সহ অভিযান পরিচালনা করে এক সপ্তাহের মধ্যে মামলার রহস্য উদঘাটন করা হয়। পরে ২৯ জানুয়ারি রাতে পূর্বধলা উপজেলার কালডোয়ার দক্ষিণপাড়া এলাকায় অভিযান চালিয়ে মূল হত্যাকারী মোঃ ইমরান মিয়া (২৩) গ্রেফতাী করা হয়। সে ওই এলাকার সুরুজ মিয়ার ছেলে।

তিনি আরও বলেন, তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করার পর লোমহর্ষক হত্যাকান্ডের বিস্তারিত তথ্য স্বীকার করে। তাকে নিয়ে অভিযান পরিচালনা করে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি এবং ভিকটিমের নিকট হতে ছিনতাইকৃত মোবাইলসেট উদ্ধার করা হয়।

অন্যদিকে গ্রেফতার হওয়া স্বীকার করে জানায়, ভিকটিমের ক্রয়কৃত নতুন মটর সাইকেলটি ছিনতাই করার জন্য সে এবং তার সহযোগী পূর্বেই পরিকল্পনা করেছিল বলেও পুলিশের এই কর্মকর্তা জানিয়েছেন।

দেখা হয়েছে: 725
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪