|

ময়মনসিংহে তুখোর ছাত্রলীগ নেতা উষানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচার

প্রকাশিতঃ ১১:১২ অপরাহ্ন | মে ৩০, ২০১৮

ময়মনসিংহে তুখোর ছাত্রলীগ নেতা উষানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচার

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ
ময়মনসিংহ আওয়ামী লীগের রাজনীতিতে অভিসংবাদিত নেতা সর্বজন শ্রদ্ধেয় ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমানের নাম জড়িয়ে তার ভাতিজা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়জুর রাজ্জাক উষানের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে নেমেছে একটি চক্রান্তকারী অপপ্রচার মহল।

সূত্র বলছে এ ষড়যন্ত্রের জাল বিস্তার হয়েছে ময়মনসিংহের বিএনপি প্রীতি ও পৃষ্ঠপোষক সাংবাদিক মহলের ইন্দনে। এবার স্পষ্ট হয়েছে তাদের সকল গোপন অপকর্মের নীল নকশা। তাদের সকল উদ্দেশ্য বাস্তবায়নের পিছনে রয়েছে জামায়াত-শিবিরের সম্পৃক্ততা। তারা জামায়াত শিবিরের সাথে আতাত রেখে দেশ বিরোধী চক্রান্তে লিপ্ত থাকতে এসব ভূয়া অনলাই এর সাথে জড়িত থাকে। তদন্ত করলেই বেড়িয়ে আসবে এরা কারা।

২৮ মে সোমবার একযোগে ৪ টি অবৈধ ওয়েব পেজ (নিউজ পোর্টাল সাদৃশ্য) থেকে ময়মনসিংহের তুখোর ছাত্রনেতা ফয়জুর রাজ্জার উষানকে জড়িয়ে উদ্দেশ্যপ্রনোদিতভাবে বিভিন্ন মিথ্যা তথ্য দিয়ে বানোয়াট, কুরুচিপূর্ণ, আপত্তিকর ভাষায় লেখা প্রকাশ করছে ওয়েব পেজগুলি থেকে। চক্রটি একই লেখা ৪ টি অনলাইন ওয়েব পেজে আপলোড দিয়েছে একই তারিখে। যেখানে লেখাটির কোন সোর্স নেই।

অন্যদিকে ওয়েব পেজটি পরিচালনায় দায়বদ্ধ কারও নাম, ঠিকানা। যেখানে বিনা অনুমোতিতে ময়মনসিংহের একটি জনপ্রিয় পত্রিকার নিজস্ব ছবিঘর থেকে ছাত্রনেতা উষানের ছবি নেয়া হয়েছে লেখাটির সাথে ব্যবহার করতে। যা কপিরাইট আইনে দন্ডনিয়। যার মাধ্যম সম্পূর্ণ অবৈধ তথ্য সন্ত্রাস চালানো হয়েছে। এতে একটি বিষয় প্রমানিত হয়েছে এটি চক্রান্তমূলকভাবে করা হচ্ছে। আর একটু খেয়াল করলেই দেখা যাবে কারা এটি সর্বপ্রথম শেয়ার করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওদের উদ্দেশ্যকে অংক কসলেই মিলে যাবে ষড়যন্ত্রকারীদের হিসাব।

এ চক্রটি শুধু ময়মনসিংহের ছাত্রলীগ নেতা উষাণকে কেন টার্গেট করলো। এর পেছনের রহস্য অতীতের মতোই। যখন বিএনপি জোট আমলেও টার্গেট হয়েছিলেন তিন। আওয়ামী লীগের সময়েও তার পরিবার সময়ে-অসময়ে-কারনে-অকারনে টার্গেট হন। এবারও উষাণ টার্গেট হওয়ার পেছনে কারণ আছে। অচিরেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের কমিটি দেয়া হবে গুঞ্জণ রয়েছে। সেখানে উষাণ সভাপতি পদে অপ্রতিদ্বন্দ্বী প্রার্থী বটে।

আর সেই টার্গেটের বাস্তবায়ন হলো এবার পত্রিকার পাতায় নয় জামায়াত-শিবিরের অবৈধ ওয়েব পেজে। হাইকমান্ডের দৃষ্টি আকর্ষনে-ভুল বার্তা কেন্দ্রকে জানাতে এই টার্গেট। উদ্দেশ্যমূলক। অতএব ধরে নিতেই হবে এখন থেকে ষড়যন্ত্রের জাল বিস্তার নতুন করে শুরু হয়েছে। শুরু হয়েছে তথ্য প্রযুক্তির সন্ত্রাস। কিন্ত ময়মনসিংহের জনগণ যারাই এই বিষটি দেখেছেন বা জেনেছেন সকলেই এক কথায় চক্রান্তকারীদের মুখোস উন্মচন করে বিচারের দাবি করেছেন।

এদিকে একই নিউজ, একই প্রসঙ্গ-হুবহু ৪টি ভূয়া ওয়েব পেজ দিয়ে ছাত্রলীগ নেতা উষানের বিরুদ্ধে মিথ্যা, মানহানিকর অপপ্রচারে বিক্ষোব্ধ হয়ে উঠেছে ময়মনসিংহের ছাত্রলীগ।

অন্যদিকে খোজ নিয়ে দেখা গেছে পেজটিতে শুধু মাত্র উষাণ বা ধর্মমন্ত্রীর নামেই আপত্তিকর কথা লেখা হয়নি। এখানে ব্যার, আওয়ামী লীগের অনেক প্রবিন রাজনীতিক এবং সরকার ও রাষ্ট্র বিরোধী প্রচারনা চালানো হয়েছে। ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফকে উদ্দেশ্য করেও কথা বলা হয়েছে। একই সাথে পেজগুলোতে জামায়াতের দন্ডপ্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদির নিউজ ‘আমি আবার কোরআনের ময়দানে ফিরে আসাব’ এমন কথা বলে নিউজ করা হয়েছে, ‘হাওরে দুর্গত মানুষের মাঝে শিবির সভাপতির ত্রাণ বিতরণ’ এমন অসংখ্য নিউজ আপলোড করা হয়েছে।

এক্ষেত্রে আকস্মিক কোন সুনিদৃষ্ট অভিযোগ বা কারণ তুলে ধরতে না পেরে পেজগুলোতে ধর্মমন্ত্রী ও তার পরিবারকে নিয়ে বানোয়াট ভিত্তিহীন অপ্রচার করা হয়েছে। যা হয়েছে অবৈধ পথে।

দেখা হয়েছে: 993
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪