|

ময়মনসিংহে পৃথক বন্দুকযুদ্ধে নিহত ২

প্রকাশিতঃ ৩:৩৩ অপরাহ্ন | জুন ২২, ২০১৮

ময়মনসিংহে পৃথক বন্দুকযুদ্ধে নিহত ২

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহের তারাকান্দা ও ত্রিশাল উপজেলায় পৃথকভাবে গোয়েন্দা পুলিশ ডিবি ও থানা পুলিশের সঙ্গে যৌথ বন্দুকযুদ্ধে আলী হোসেন (৩৮) ও স্বপন (২৫) নামে দুই ব্যাক্তি নিহত হয়েছে। পুলিশ বলছে নিহত ওই ২ ব্যাক্তি উপজেলা এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী ও একা‌ধিক মামলার আসামী ছিলেন।

তবে আলী হোসেনের নামে বিভিন্ন থানায় মাদক, ডাকাতি, চুরি ও পুলিশের উপর আক্রমনসহ ২৫ টিরও বেশি মামলা রয়েছে। সে তারাকান্দা উপজেলার পানিহড়ি এলাকার সাহেদ আলীর ছেলে ও স্বপন ত্রিশাল উপজেলার ধানীখোলা এলাকার মৃত আব্দুল কদ্দুসের ছেলে বলে জানা গেছে। তবে স্বপনের বিরুদ্ধ মাদক ও হত্যা মামলাসহ ৮/৯ টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের কনস্টবল সেলিম, তারাকান্দা থানার উপ-পরিদর্শক (এস আই) খন্দকার মামুন এবং ত্রিশাল থানার অফিসার ইনচার্জ জাকিউর রহমান, ওসি তদন্ত ফয়জুর রহমান ও এএসআই রওশন আলী, কনেস্টেবল রফিকুল ইসলামসহ ৬ জন গুরুতর আহত হয়। আহত পু‌লিশ সদস্য‌দের পুলিশ হাসপাতালে চি‌কিৎসা দেওয়া হ‌চ্ছে।

শুক্রবার (২২ জুন) ভোররাত পৌনে ৩ টার দিকে তারাকান্দা উপজেলার ময়মনসিংহ-ফুলপুর আঞ্চলিক মহাসড়কের পশ্চিম পার্শে পীর সাহেবের অটোরাইস মিলের বাউন্ডারির উত্তর পাশে ও ভোররাত পৌনে ৪ টার দিকে ত্রিশাল উপজেলার পৌর ৫ নং ওয়ার্ডের ভাটিপাড়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

জেলা গো‌য়েন্দা পুলিশের অ‌ফিসার ইনচার্জ ওসি মোঃ আ‌শিকুর রহমান ও ত্রিশাল থানার ওসি জাকিউর রহমান এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

ময়মনসিংহে পৃথক বন্দুকযুদ্ধে নিহত ২

ওসি মোঃ আ‌শিকুর রহমান জানান, শুক্রবার ভোররাত পৌনে ৩ টার দিকে তারাকান্দা উপজেলার ময়মনসিংহ-ফুলপুর আঞ্চলিক মহাসড়কের পশ্চিম পার্শে পীর সাহেবের অটোরাইস মিলের বাউন্ডারির উত্তর দিকে ক‌তিপয় মাদক ব্যাবসায়ীরা মাদক ভাগাভা‌গি ক‌রছিল । পরে এমন গোপন তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি ওসির নেতৃ‌ত্বে অ‌ভিযান প‌রিচালনা করতে ওই এলাকায় পৌছে। তখন অভিযান চলাকালে মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে ইট, পাট‌কেল নি‌ক্ষেপসহ এ্যা‌লোপাথা‌রী গু‌লি বর্ষন শুরু ক‌রেন।

তিনি আরও জানান, পরে ওই সময় ডিবি ওসির নির্দেশে ডিবি পুলিশের একটি চৌকশ টিম আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। তখন উভ‌য় পক্ষ্যের ম‌ধ্যে গোলাগু‌লির এক পর্যা‌য়ে মাদক ব্যবসায়ীরা পলিয়ে যায়। এসময় এলাকা তল্লাশী করে শীর্ষ মাদক ব্যবসায়ী ও একা‌ধিক ডাকা‌তি মামলার আসামী আলী হোসেন (৩৮) কে গুলিবিদ্ধ অবস্থায় মাটিতে পরে থাকতে দেখা যায়। পরে দ্রুত তাকে গুরতর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে আনা হলে, কর্তব্যরত চিকিৎসক অাহত আলী হোসেনকে মৃত ঘোষনা করেন।

ওসি আশিক আরও জানান, এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের কনস্টবল সেলিম, তারাকান্দা থানার উপ-পরিদর্শক (এস আই) খন্দকার মামুন গুরুতর আহত হয়। আহত পু‌লিশ সদস্য‌কে হাসপাতালে চি‌কিৎসা দেওয়া হ‌চ্ছে। এদিকে ঘটনাস্থল তল্লাশী করে ২০০পিচ ইয়াবা, তিনটি গু‌লির খোসা, ২টি বড় ছোড়া উদ্ধার করা হয়। নিহত ব্যাক্তি আলী হোসেনের নামে বিভিন্ন থানায় মাদক, ডাকাতি, চুরি ও পুলিশের উপর আক্রমনসহ ২৫ টিরও বেশি মামলা রয়েছে। এবিষয়ে তারাকান্দা থানায় অজ্ঞাত আসামী‌দের বিরু‌দ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

ময়মনসিংহে পৃথক বন্দুকযুদ্ধে নিহত ২

অন্যদিকে ওসি জাকিউর রহমান জানান, ভোর পৌনে ৪ টার দিকে ত্রিশাল উপজেলার ভাটিপারা এলাকায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়র সড়কে মাদক ভাবাভাগির সময় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে স্বপন নামে একব্যক্তি। তবে তার বিরুদ্ধ মাদক ও হত্যা মামলাসহ ৮/৯ টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

তিনি আরও জানান, এসময় আহত হয়েছেন ত্রিশাল থানার ওসি জাকিউল রহমান, ওসি তদন্ত ফয়জুর রহমান, এ এস আই রওশন আলী ও কনস্টেবল রফিকুল ইসলামসহ ৪ জন। ত্রিশাল উপজলা হাসাপতালে চিকিৎসা দেয়া হচ্চে। ঘটনাস্তল তল্লাশী করে ৩টি রামদা, ১০০ গ্রাম হিরোইন, ২০০ পিচ ইয়াবা ট্যাবলেট। এবিষয়ে ত্রিশাল থানায় অজ্ঞাত আসামী‌দের বিরু‌দ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

দেখা হয়েছে: 632
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪