|

ময়মনসিংহে পৃথক বন্ধুকযুদ্ধে নিহত ২

প্রকাশিতঃ ৫:২১ অপরাহ্ন | নভেম্বর ০৩, ২০১৮

মোঃ কামাল, ময়মনসিংহঃ

ময়মনসিংহের মুক্তাগাছা ও সদর উপজেলা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে আব্দুল্লা হেল কাফি (৩১) ও আলমগীর হোসেন গুতু (২৭) নামে ২ ব্যাক্তি নিহত হয়েছে। পুলিশ বলছে কাফি মুক্তাগাছা উপজেলার শীর্ষ অস্ত্রধারী ও গুতু সদরের মাদক ব্যবসায়ী ছিলেন।

তাদের দুজনের বিরুদ্ধে অস্ত্র, মাদক, ডাকাতি ও ছিনতাইসহ ৮ টিরও বেশি মামলা রয়েছে। এছাড়াও তারা পুলিশের কাছ থেকে পলাতক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি ছিলেন। নিহত কাফি ফুলবাড়ীয়া উপজেলার আমদালিয়া গ্রামের মোস্তাফিজুর রহমান ছেলে ও আলমাগীর নগরীর কালিবাড়ী রোডের পুরাতন গুদারাঘাট এলাকার ইব্রাহিমের ছেলে বলে জানা গেছে।

এঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নাজিম উদ্দিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোঃ মজিদ, পুলিশ কনস্টেবল ইব্রাহীম, সাইদুল ইসলাম ও আরমান উদ্দিন নামে ৫ পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের আহত অবস্থায় উদ্ধার করে পুলিশলাইন্স হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (৩ নভেম্বর) মধ্যরাত পৌনে ২ টার দিকে মুক্তাগাছার রসুলপুর টু কাঁঠালিয়া ঝলই ব্রীজ ও সদর উপজেলার ৭ নং চরনিলক্ষীয়া ইউনিয়নের সাহেব কাচারী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

জেলা গোয়েন্দা পুলিশের ( ডিবি) অফিসার ইনচার্জ শাহ মোঃ কামাল আকন্দ এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, মুক্তাগাছা উপজেলায় ডিবি পুলিশের বিশেষ অভিযান চলাকালে জানতে পারি কাঁঠালিয়া ঝলই ব্রীজ সংলগ্ন এলাকায় কিছু অস্ত্রধারী ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। পরে আমার নেতৃত্বে ওসি তদন্ত সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে পৌছলে অস্ত্রধারী সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথারী গুলি বর্ষন করতে থাকে। তখন পুলিশ আত্নরক্ষার্থে গুলি চালায়। এক পর্যায়ে অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি করতে করতে পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থল হতে অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ আব্দুল্লা হেল কাফি (৩১) কে একটি কাঠের বাটযুক্ত এলজি ও ০২ রাউন্ড কার্তুজসহ আহত অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে প্রেরন করা হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে একাধিক সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে।

এ ঘটনায় এসআই মোঃ নাজিম উদ্দিন, এএসআই মোঃ মজিদ-১ কনস্টেবল ইব্রাহিম আহত হয়েছেন বলেও ওসি জানিয়েছেন।

অন্যদিকে একইদিন রাত দেড়টার দিকে শহরতলীর সাহেব কাচারী বাজার বিসমিল্লাহ হ্যাচারী সংলগ্ন এলাকায় ডিবি পুলিশের ওসির নেতৃত্বে ডিবি’র আরও একটি টিম মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় কয়েকজন মাদক ব্যবসায়ী পুলিশের অবস্থান টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি বর্ষন এবং ঢিল ছুড়তে থাকে।

তখন পুলিশও আত্নরক্ষার্থে গুলি বর্ষণ করে। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ী আলমাগীর (২৭) নামে একজনকে আহত অবস্তায় পাওয়া যায়। এ সময় তার কাছ থেকে ২ কেজি গাজা ও ২ টি গুলির খোসা পাওয়া যায়। পরে তাকে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরন করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, পৃথক এ দুটি ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নাজিম উদ্দিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোঃ মজিদ, পুলিশ কনস্টেবল ইব্রাহীম, সাইদুল ইসলাম ও আরমান উদ্দিন নামে ৫ পুলিশ সদস্য আহত হয়েছে।

তাদের আহত অবস্থায় উদ্ধার করে পুলিশলাইন্স হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে নিহতদের বিরুদ্ধ একাধিক মামলা রয়েছে। এ ঘনটনায় মুক্তাগাছা ও কোতোয়ালী মডেল থানায় পৃথক দুটি মামলা প্রক্রিয়াধিন আছে বলে জানিয়েছেন পুলিশ এই কর্মকর্তা।

দেখা হয়েছে: 505
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪