|

ময়মনসিংহে প্রেমের প্রস্তাবে সাড়া না পেয়ে মাদ্রাসা ছাত্রীকে কুপিয়ে আহত

প্রকাশিতঃ ১১:৫৬ পূর্বাহ্ন | ফেব্রুয়ারী ০৩, ২০১৯

ময়মনসিংহে প্রেমের প্রস্তাবে সাড়া না পেয়ে মাদ্রাসা ছাত্রীকে কুপিয়ে আহত

মোঃ কামাল, ময়মনসিংহ:

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় দীর্ঘদিন ধরে মাদ্রাসা পড়ুয়া ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্তক্ত করে আসছে পাশের বাড়ীর এক বখাটে। কিন্তু মেয়েটি এতে সারা না পেয়ে বেধরক পিটিয়ে ও হাতে দা দিয়ে কুপিয়ে গুরতর আহত করেছে অভিযুক্ত ওই বখাটে এবং তার পরিবারের লোকজন। এ ঘটনায় ছাত্রীর বাবা ও মাকেও পিটিয়ে আহত করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

পরে স্থানীয়রা গুরতর আহত অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধার করে ফুলবাড়ীয়া উপজেলা হাসপাতালে নিয়ে ভর্তি করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার ৫ নং দেওখোলা ইউনিয়নের দক্ষিন দাসবাড়ী গ্রামে।

এদিকে ফুলবাড়ীয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছে আহত মাদ্রাসা ছাত্রী তানিয়া আক্তারের (১৮) মা লাইলি আক্তার। কিন্তু ঘটনার ৬ দিন অতিবাহিত হলেও পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ তুলেছেন ভুক্তভুগি পরিবারটি। তবে পুলিশ বলছে ভিন্ন কথা। প্রেম বা উত্তক্তের কোন ঘটনায় নাকি ঘটেনি!

শনিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে সরেজমিনে গিয়ে আহত ওই ছাত্রীকে উপজেলা হাসপাতালে চিকিৎসারত অবস্থায় দেখা যায়। এ সময় মেয়েটি গনমাধ্যমকর্মীদের সামনে পেয়ে ঘটনার বিচার চেয়ে কান্নাঁয় ভেঙে পড়েন। তার এই নিরব কান্নাঁয় বুজিয়ে দেয় একজন নারী কতো অসহায় হয়। বিচারের বাণী নিরবে কাদেঁ!

পরিবারের লিখিত অভিযোগে জানা যায়, ফুলবাড়ীয়া উপজেলার ৫ নং দেওখোলা ইউনিয়নের দক্ষিন দাসবাড়ী গ্রামের হামিদুল হকের মাদ্রাসা পড়ুয়া মেয়ে তানিয়া আক্তার (১৮) কাতলাসেন কাদেরিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী। মাদ্রসায় যাওয়া আসার পথে দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্তক্ত করে আসছে পাশের বাড়ীর আবুল হোসেনের ছেলে বখাটে শরীফুল ইসলাম শরীফ (২২)। কিন্তু মেয়েটি শরীফের প্রেমে সারা দিতে রাজি হয়নি।

অন্যদিকে ভখাটে শরীফের উত্তক্তের কারনে একপর্যায়ে মেয়েটি তার পড়ালেখা বন্ধ করে দেয়। পরে সে বাড়ীর পাশে একটি ব্র্যাক স্কুলে শিক্ষক হিসেবে চাকুরি নেয়। এরপরেও শরীফের উত্তক্ত থেকে মুক্তি পায়নি তানিয়া নামে ওই মাদ্রাসা ছাত্রী। প্রতিদিন বাড়ীর সামনে এসে অকথ্য ও নোংড়া ভাষায় কথা বলে। পরে শরীফের পরিবারকে বিষয়টি জানালে তারা ছেলের বিচার না করে উল্টো মেয়ের পক্ষকে শ্বাসিয়েছেন।

এদিকে গত ২৮ জানুয়ারি বিকেলে তানিয়া ব্র্যাক স্কুল থেকে বাড়ি ফেরার পথে তার পথরোধ করে ভখাটে শরীফ। এ সময় তাদের মধ্যে কথা কাটা কাটির একপর্যায়ে তানিয়াকে জোরপূর্বক উঠিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। তানিয়া না যাওয়ায় তাকে বেধরক মারপিট করতে থাকে ওই ভখাটে।

তখন তার ডাক চিৎকারে স্থানীয় লোকজন ও মা লাইলি এবং বাবা হামিদুল এগিয়ে আসলে শরীফের ভাই হীরা, বাবা আবুল হোসেনসহ আরও অজ্ঞাত কয়েকজন মিলে তাদেরকেও মারধর করেন। এ সময় শরীফ বাড়ি থেকে দা নিয়ে এসে তানিয়ার মাথায় কুপ দিতে চাইলে তার হাতে কুপ লেগে গুরতর আহত হয়। পরে স্থানীয়রা গুরতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

এ ঘটনার পর তানিয়ার মা লাইলি আক্তার বাদি হয়ে ফুলবাড়ীয়া থানায় একটি লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত মামলা নথিভুক্ত করেনি পুলিশ। এমন কি ঘটনার ৬ দিন অতিবাহিত হলেও পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোন ব্যবস্থায় নেয়নি বলে অভিযোগ তুলেছেন ভুক্তভুগি পরিবারের সদস্যরা। তবে অভিযুক্তদের বিরুদ্ধে সঠিক তদন্ত করে কঠিন শাস্তির দাবি জানিয়েছেন প্রাশাসনের প্রতি।

এ ব্যাপারে ফুলবাড়ীয়া থানার ওসি শেখ কবিরুল ইসলাম জানান, ঘটনাটি প্রেম নয়, জমি সংক্রান্ত বিষয় নিয়ে মারামারি হয়েছে। বাদি পক্ষের লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত চলছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে অভিযুক্ত শরীফের বাবা আবুল হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা সবাই একই গোষ্ঠি এবং পাশা পাশি বাড়ি। তাদের সাথে অনেক আগে থেকেই আমাদের জমি নিয়ে বিরোধ চলছে। প্রেম বা উত্তক্ত এমন ঘটনা নয়। এটি জমি সংক্রান্ত বিষয় নিয়েই ঝগড়া হয়ে ছিল। মারামারির সময় আমি আমার ছেলেদের ফিরিয়ে নিয়ে আসছি। যাতে ঝগড়া বন্ধ হয়ে যায়।

দেখা হয়েছে: 1113
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪