|

ময়মনসিংহে যুবলীগনেতা হত্যার প্রতিবাদে ডিআইজি অফিস ঘেরাও

প্রকাশিতঃ ৯:৪৮ অপরাহ্ন | অগাস্ট ০৬, ২০১৮

ময়মনসিংহে যুবলীগনেতা হত্যার প্রতিবাদে ডিআইজি অফিস ঘেরাও

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহ নগরীর আকুয়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মহানগর যুবলীগ সদস্য সাজ্জাদ আলম শেখ আজাদ ওরফে আজাদ শেখ হত্যার ঘটনায় ৬ দিন পার হলেও মামলা নেয়নি কোতোয়ালী মডেল থানা পুলিশ।

এরই প্রতিবাদে আবারও সড়ক অবরোধ ও ডিআইজি অফিস ঘেরাও করে বিক্ষোভ মিছিল, সমাবেশ এবং মানব্বন্ধন করেছে নিহত আজাদের স্বজন, জেলা ও মহানগর যুবলীগের নেতা কর্মীরা। সেই সাথে ২৪ ঘন্টার মধ্যে মামলা রজু করা না হলে নিজেরাই হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন ও ধর্মমন্ত্রীর কার্যালয় ঘেড়াও করবে বলে ঘোষনা দিয়েছেন আজাদের স্ত্রী।

সোমবার (৬ আগস্ট) দুপুরের রেঞ্জ ডিআইজি কার্যালয়ের প্রধান সড়ক অবরোধ করে প্রায় ২ ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে এই ঘোষনা দেয়া হয়। পরে রেঞ্জ ডিআইজি মামলা নেয়ার আশ্বাস দিলে নেতাকর্মীরা সড়ক অবরোধ ও ঘেরাও তোলে নেন।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আ’লীগের সাধারন সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, পৌর মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক এইচ এম ফারুক, শাহ শওকত উসমান লিটন, মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক শাহীনুর রহমান শাহীন, যু্গ্ম আহ্বায়ক রাসেল আব্দুল্লাহ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শাহ আলম শেখ মাসুম, জেলা কৃষকলীগের সভাপতি আব্দুর রাজ্জাক মিন্টু, মহানগর কৃষকলীগের সভাপতি এবিএম সিদ্দিক, নিহত আজাদের স্ত্রী দিলরুবা আক্তার প্রমুখ। মানববন্ধন ও সমাবেশে আজাদের স্বজনরা ছাড়াও এলাকাবাসী ও যুবলীগের নেতা কর্মীরা অংশ নেন।

ময়মনসিংহে যুবলীগনেতা হত্যার প্রতিবাদে ডিআইজি অফিস ঘেরাও

আজাদের সস্ত্রী দিলরুবা আক্তার বলেন, ৬ দিন আগে থানায় মামলা দিয়েছি। ওই এজাহারে ধর্মমন্ত্রীর ছেলে মোহিত উর রহমান শান্তকে প্রধান আসামী করে ২৫ জনের নাম উল্লেখ্য রয়েছে। এজাহারে মন্ত্রীর ছেলের নাম দেয়ায় এখনো পুলিশ মামলা নিচ্ছে না। মামলা না নিয়ে আমাদের উল্টাপাল্টা কথা বলছেন।

এসময় তিনি অভিযোগ করে বলেন, মন্ত্রীর ছেলে বলে কি পুলিশ আমার স্বামী হত্যাকান্ডের মামলা নিবেনা। উনিতো ধর্মমন্ত্রী। উনারতো ধর্ম থাকার কথা। তাহলে কি ধরে নিবো উনার ধর্ম নাই। আমার স্বামীওতো যুবলীগ করতো। সে মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিল। উনি বিএনপি, জামাত বা শিবির করে নাই, আওয়ামীলীগ করেছে। আর আওয়ামীলীগ করেছে বলেই আজ আমার স্বামীকে তারা হত্যা করেছে। আমি কি আমার স্বামী হত্যার বিচার পাবোনা?

ময়মনসিংহে যুবলীগনেতা হত্যার প্রতিবাদে ডিআইজি অফিস ঘেরাও

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি (ইনটেলিজ্যান্স ও কমিউনিটি পুলিশিং) মুশফিকুর রহমান বলেন, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। তবে অভিযোগটি তদন্ত করা হচ্ছে।

এদিকে আজাদ হত্যার পর থেকেই ধর্মমন্ত্রী মতিউর রহমানের ছেলে মহানগর আ.লীগের সাধারন সম্পাদক মোহিত উর রহমান শান্তকে দায়ী করে আসছে আজাদের স্ত্রী ও স্বজনরা। আজকেও বিক্ষোভ মিছিল ও মানব্বন্ধনে ধর্মমন্ত্রীর ছেলের বিচার চেয়ে শ্লোগান দেয়া হয়।

উল্লেখ্য, গত ৩১ জুলাই দুপুরে দলীয় বিরোধের জেরধরে প্রকাশ্যে মহানগর যুবলীগের সদস্য আজাদ শেখকে গুলি, দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে একই এলাকার যুবলীগের কর্মীরা। আজাদ এক সময় মোহিত উর রহমান শান্তর গ্রুপ করতেন। পরে বনিবনা না হওয়ায় জেলা আ.লীগের সাধারন সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল ও পৌর মেয়র ইকরামুল হক টিটুর গ্রুপে যোগ দেন বলে জানা গেছে।

দেখা হয়েছে: 627
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪