|

ময়মনসিংহে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি ধর্মমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিতঃ ১:৪৯ অপরাহ্ন | মার্চ ২৬, ২০১৮

ময়মনসিংহে-শহীদ-Religious Minister of Mymensingh martyred freedom fighters

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

ময়মনসিংহে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মাননীয় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান দিনের কাক ডাকা প্রথম প্রহরে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

সোমবার (২৬ মার্চ ) ভোর ৬ টার দিকে নগরীর পাটগুদাম ব্রিজ মোড়ে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে ধর্মমন্ত্রী শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরনে এ শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর পর্যায়ে ক্রমে বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, বিভিন্ন রাবনৈতিক দল, অংগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন পেশা শ্রেনীর মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে সকাল ৯ টার দিকে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান নগরীর রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সারা দেশের ন্যায় একই সাথে জাতীয় সংগীত পরিবেশনে অংশ নেন। পরে তিনি আনুষ্ঠানিক ভাবে কুচকাওয়াজ উদ্বোধন করেন। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। এরপর অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ ছাড়া বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন নানা আয়োজনে দিবসটি পালন করছে বলে জানা গেছে।

অন্যদিকে গত রবিবার (২৫ মার্চ ) রাত ৯ টা বাজার সঙ্গে সঙ্গে ১ মিনিটের জন্য জেলার সকল বিদ্যুৎ লাইন বন্ধ হয়ে যায়। পরে জ্বলে উঠে বীর শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জলন অনুষ্ঠান। এসময় উপস্থিত বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আ’লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। তবে এ অনুষ্ঠানে হাতে মোমবাতি জ্বালিয়ে নগরীর টাউন হল পাঙ্গনে হাজার হাজার মানুষের সারিবদ্ধ লাইন দেখা গেছে।

দেখা হয়েছে: 403
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪