|

ময়মনসিংহে শাওন হত্যার প্রতিবাদে মানব্বন্ধন

প্রকাশিতঃ ২:৩৩ অপরাহ্ন | মার্চ ১৪, ২০১৮

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

ময়মনসিংহে সাবেক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশফাক আলরাফী শাওন হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শাওনের সহপাঠী, জেলা আ’লীগ ও মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

বুধবার (১৪ মার্চ) দুপুরে নগরীর জিরো পয়েন্ট মোড়ে সচেতন ছাত্র সমাজের ব্যানারে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে নেতৃবৃন্দরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জিরো পয়েন্ট গিয়ে শেষ হয়।

মানববন্ধনে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, পৌর মেয়র ইকরামুল হক টিটুর, জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক এইচ এম ফারুক, শাহ শওকত উসমান লিটন, জেলা কৃষকলীগ সাধরান সম্পাদক মোস্তাক আহমেদ বাবুল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নুরুজ্জামান খোকন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ওইদিন রাতে শাওনকে একটি নয় দুইটি গুলি করা হয়ে ছিল। অনেকেই গুলা পানিতে মাছ শিকার করার চেষ্টা চালাচ্ছে একটি মহল। কেউ এই হত্যা নিয়ে গুলা পানিতে মাচ শিকার করার চেষ্টা চালাবেন না। যারাই এ হত্যাকান্ডের সাথে জরিত থাকুক না কেন, তাদের সবাইকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন নেতাকর্মীরা।

এর আগে বৃহস্পতিবার (৮ মার্চ) দুপুরে ঢাকার ধানমন্ডিতে ইবনে সিনা হাসপাতালে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি গুলিবিদ্ধ আশফাক আলরাফী শাওন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি দীর্ঘ ১২ দিন জীবনের সঙ্গে যুদ্ধ করে না ফেরার দেশে চলে যান।

এদিকে শাওনের মরদেহ ওইদিন বিকেলে ময়মনসিংহ নগরী আকুয়ার নিজ বাড়িতে আনা হয়। পরদিন তার গ্রামের বাড়ি ফুলবাড়ীয়া উপজেলা লক্ষীপুর এলাকায় পারিবারি কবরস্থানে শাওনকে সমাহিত করা হয়।

উল্লেখ্য, ২৫ ফেব্রুয়ারি মধ্যরাতে ময়মনসিংহ নগরীর জেলা পরিষদের সামনের এলাকায় জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক আলরাফী শাওন রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করা হয়। এসময় তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা শাওনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান।

শাওন আকুয়া চৌরঙ্গীর মোড় এলাকার বাসিন্দা এবং সাবেক জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এম এ কদ্দুসের ছেলে।

কোতুয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, সেদিন রাত ২টার দিওক নগরীর জেলা পরিষদের সামনে কয়েকজন বন্ধু মিলে দাঁড়িয়ে ছিলেন শাওন। এ সময় তিনি রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হয়। তখন স্থানীয়রা খোঁজ পেয়ে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মমেক হাসপাতালে ভর্তি করেন।

পরে চিকিৎসকরা তার অবস্থা আশঙ্কাজনক দেখে মমেক হাসপাতালের আইসিইউতে রেফার্ড করে। তবে কীভাবে তিনি গুলিবিদ্ধ হয়েছেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে তদন্ত চলছে বলেও জানান ওসি।

দেখা হয়েছে: 504
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪