|

ময়মনসিংহে হকার্স মার্কেটে ভয়াবহ আগুন

প্রকাশিতঃ ৫:৫৫ অপরাহ্ন | জুন ০৭, ২০১৮

ময়মনসিংহে হকার্স মার্কেটে ভয়াবহ আগুন

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মমসিংহ নগরীর ষ্টেশন রোড এলাকায় অবস্থিত গাঙ্গিনাপাড় হকার্স সুপার মার্কেটে ভয়াবহ আগুন লেগেছে। নিয়ন্ত্রনে ময়মনসিংহ দমকল বিভাগের ৪ টি উপজেলার ১০ টি ইউনিট কাজ করছে। আগুন ছরিয়ে পড়েছে পাশের কয়েকটি বিল্ডিং এ। ওই মার্কেটে ছোট বড় প্রায় ২০০ টি কাপড় ও জুতোর দোকান রয়েছে। তবে এ অগ্ননিকান্ডের ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (৭জুন ) ভোর ৬ টার দিকে নগরীর ষ্টেশন রোড গাঙ্গিনাপাড় একালায় এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। তবে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা সকাল ১১ পর্যন্ত আগুন নিয়ন্ত্রনে আনতে পারেনি। আগুন এখনো জ্বলছে। দোকান মালিকদের আহাজারিতে মার্কেট এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ময়মমসিংহ বিভাগীয় দমকল বিভাগের সহকারী উপ-পরিচালক সাহিদুল ইসলাম এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, জেলার ৪ টি উপজেলার ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ১০ টি ইউনিট নিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।মার্কেটের চারপাশে উচু ভবন থাকায় আগুন নিয়ন্ত্রনে সমষ্যা হচ্ছে। পাশাপাশি মার্কেটটির রাস্তা ছোট ও চিপা থাকায় পানির গাড়ী ডুকতে পাচ্ছেনা।

ময়মনসিংহে হকার্স মার্কেটে ভয়াবহ আগুন
তিনি আরও জানান, এ ছাড়া আশে পাশে জলাধার না থাকায় পানি সমষ্যার কারনেও আগুন নিয়ন্ত্রন কাজ বিঘ্নিত হচ্ছে। নদী ও দুরবর্তী স্থান থেকে পানি সংগ্রহ করতে হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমান ও আগুনের সুত্রপাত নিয়ে নিশ্চিত করে এখনই কিছু বলা সম্ভব নয় বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

ময়মনসিংহে হকার্স মার্কেটে ভয়াবহ আগুন
স্থানীয় দোকান ব্যবসায়ীরা জানান, সকাল থেকে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা গাঙ্গিনাপাড় হকার্স সুপার মাকের্টেরর আগুন নিয়ন্ত্রন না আনায় অগ্নিকান্ডে মার্কেটের অধিকাংশ দোকানপাট ও মামলামাল ভস্তিভুত হয়েছে।

অন্যদিকে আগুনে ক্ষতি হওয়া ওই মার্কেটের একাদিক ব্যবসায়ী দমকল বিভাগের গাফলতিকেই দায় করে বলেছেন, খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা আসলেও পানি বড় কোন গাড়ী ছিল না। আগুন লাগার ২ ঘন্টা পর ফায়াী সার্ভিসের পানির গাড়ী আসছে। আগুন লাগার সঙ্গে সঙ্গে পানির গাড়ী আসলে এতো বড় ধরনের কোন ক্ষতি হতো না বলেও অভিয়োগ করেছেন।

এদিকে ঘটনাস্থলে লোকসমাগম ঠেকাতে র‍্যাব ও পুলিশের অতিরিক্ত সদস্যরা কাজ করছেন। পরে আরও বিস্তারিত আসছে।

দেখা হয়েছে: 1058
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪