|

ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করে গেজেট প্রকাশ

প্রকাশিতঃ ৫:৪২ অপরাহ্ন | অক্টোবর ১৫, ২০১৮

ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করে গেজেট প্রকাশ

অনলাইন বার্তাঃ

ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করে গেজেট প্রকাশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। রবিবার বিকেলে এ গেজেট প্রকাশ করা হয়।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন-২ শাখার) আইন ও ক্ষমতাবলে সরকার ময়মনসিংহ পৌরসভার পৌর এলাকার ৩২টি মৌজার সমন্বয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা করা হলো।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান জানান, বিধি অনুযায়ী স্থানীয় সরকার মন্ত্রণালয় নবগঠিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক নিয়োগ করবেন এবং আনুষ্ঠানিক সিটি কর্পোরেশনের কার্যক্রম শুরু হবে। ময়মনসিংহ সিটি কর্পোরেশন গঠনের মধ্য দিয়ে এ অঞ্চলের দীর্ঘদিনের দাবি পূরণ হলো।

প্রকাশিত গেজেট অনুযায়ী ৩২টি মৌজা হলো- ময়মনসিংহ টাউন, গোহাইলকান্দি, গলগন্ডা, বলাশপুর, কাশর, ভাটিকাশর, সেহড়া, কৃষ্ণপুর, কেওয়াটখালী, চকছত্রপুর, রাক্তা, ঢোলাদিয়া, মাসকান্দা, বয়রা-ভালুকা, ছত্রপুর, আকুয়া (আংশিক), বাড়েরা, কল্পা, চর সেহড়া, হাসিবাসী, বাদেকল্পা, বাইসাখাই, খাগডহর, সুতিয়াখালী, রহমতপুর(আংশিক), কিসমত, বেলতলী, দাপুনিয়া (আংশিক), চর ঈশ্বরদিয়া, গোবিন্দপুর, চর রঘুরামপুর ও জেলখানার চর (আংশিক)।

এদিকে বহুল প্রত্যাশিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের গেজেট প্রকাশিত হওয়ায় ময়মনসিংহ মহানগরসহ জেলাবাসীর মাঝে বইছে আনন্দের জোয়ার। ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা করার জন্য ময়মনসিংহের সর্বস্তরের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন।

পৃথক বিবৃতিতে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন। যারা কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়েছেন তারা হলেন- ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ পৌরসভার সর্বশেষ মেয়র ইকরামূল হক টিটু, ময়মনসিংহের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. হারুন অর রশীদ, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামূল আলম, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি), ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহাম্মদ প্রমুখ।

ইত্তেফাক

দেখা হয়েছে: 457
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪