|

ময়মনসিংহ সদরে ধানের শীষ চান ওয়ালিদ

প্রকাশিতঃ ১১:২৬ অপরাহ্ন | অক্টোবর ২৫, ২০১৮

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

জাতীয় নির্বাচনের সময় যতই ঘনাচ্ছে, দেশের বিভিন্ন আসনে বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়নের দৌড়ঝাঁপ ততই বাড়ছে। প্রায়টি প্রতিটি সংসদীয় এলাকাতেই দলীয় একাধিক আগ্রহী প্রার্থী থাকায় ভোটের লড়ার টিকিট পাওয়াই এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে প্রার্থীদের জন্য।

ময়মনসিংহে দীর্ঘদিন ধরে ছাত্রদল তথা বিএনপির রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে জড়িত কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদ এবার এমপি নির্বাচনে ধানের শীষের প্রার্থী হতে চাইছেন। ময়মনসিংহ-৪ সদর আসনে বিএনপির প্রার্থিতা চান বর্তমানে ময়মনসিংহ সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি ওয়ালিদ।

এ প্রসঙ্গে তিনি প্রতিবেদককে বলেন, আমি বিগত দিনে সফলতার সঙ্গে দলের প্রার্থীর পক্ষে পাঁচটি জাতীয় নির্বাচনে কাজ করেছি। দুটি পৌর নির্বাচন ও দুটি উপজেলা পরিষদ নির্বাচনে দলের হয়ে দায়িত্ব পালন করেছি।

সরেজমিনে দেখা গেছে, স্থানীয় বিএনপি সমর্থকরা নির্বাচন পরিচালনা ও প্রার্থী জিতিয়ে আনার বিষয়ে ওয়ালিদকে একজন ‘ক্যারিশমাটিক নেতা’ হিসেবেও গণ্য করেন।

১৯৮৯ সালে ছাত্রদলে যোগ দিয়ে রাজনীতির মাঠে পা রাখেন কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদ। ছাত্রজীবনে ময়মনসিংহ নাসিরাবাদ কলেজ ছাত্র সংসদে দুবার (১৯৯০ ও ১৯৯২) ভিপি নির্বাচিত হন। সে সময় তিনি একই কলেজে জাতীয়তাবাদী ছাত্রদলের আহ্বায়ক ছিলেন। পরে ময়মনসিংহ পৌরসভার বর্ধিত অংশে দুবার কাউন্সিলর নির্বাচিত হয়ে ১২ বছর দায়িত্ব পালন করেন। প্রথমবারেই তিনি পৌরসভার প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব পান।

১৯৯৩ সাল থেকে এ পর্যন্ত জেলায় মূল দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করে আসছেন তিনি। ২০০৯ সালে দলীয় নির্বাচনে ময়মনসিংহ সদর বিএনপির সভাপতি নির্বাচিত হন। বর্তমান জেলা বিএনপির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সবশেষ ২০১৪ সালে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আশরাফ হোসেনকে বিপুল ভোটে হারিয়ে বিজয়ী হন বিএনপির এই নেতা। যেখানে তিনি পেয়েছিলেন ১ লাখ ১০ হাজার ভোট আর আশরাফ হোসেন পান মাত্র ৬০ হাজার ভোট।

পৌর কাউন্সিলর থাকাকালে বর্ধিত অনুন্নত এলাকায় কাঁচা-পাকা সড়ক ও ড্রেন নির্মাণ করেন তিনি। বর্ধিত অন্ধকারাচ্ছন্ন পৌর এলাকায় মার্কারি বিজলি বাতির আলো ছড়িয়েছে তাঁর হাত ধরেই। শহরের জলাবদ্ধতা নিরসনে বগারবাড়ি খালের সংস্কার এবং পাকা করেন তিনি।

এবার সংসদ ভোটে লড়ার সুযোগ পেলে দলের আস্থার প্রতিদান দিতে প্রস্তুত ওয়ালিদ। একইসঙ্গে ময়মনসিংহের নানা অব্যবস্থাপনা ও জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়েও কাজ করতে প্রত্যয়ী এই বিএনপি নেতা।

মনোনয়নের ব্যাপারে মোহাম্মদ ওয়ালিদ বলেন, ‘বিএনপির রাজনীতিতে বিভিন্ন সময় বিভিন্ন পর্যায়ে আস্থার সঙ্গে দায়িত্ব পালন করেছি। জনগণের পাশে থেকেছি। উন্নয়নমূলক কাজে সবাইকে উদ্বুদ্ধ করেছি। এবার সংসদ নির্বাচন করতে চাই। নিয়মিত গণসংযোগও করছি। দল মনোনয়ন দিলে ইনশাআল্লাহ জনগণের ম্যান্ডেট নিয়ে ময়মনসিংহ-৪ (সদর) আসন অন্তর্ভুক্ত এলাকায় উন্নয়নের মাধ্যমে জনগণের মুখে হাসি ফোটাতে চাই।

উল্লেখ্য, সর্বশেষ ২০০৮ সালের জাতীয় নির্বাচনে ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন জোট সরকারের সাবেক জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন। বর্তমানে তিনি জেলা দক্ষিণ বিএনপির সভাপতির দায়িত্ব পালন করছেন।

দেখা হয়েছে: 560
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪