|

ময়মমসিংহে সমবায় সমিতিতে তালা দিলেন জেলা সমবায় কর্মকর্তা

প্রকাশিতঃ ১০:২২ অপরাহ্ন | মার্চ ০৬, ২০১৮

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহঃ

ময়মমসিংহ সদর উপজেলার ভাবখালী ইউনিয়ন বহুমূখী সমবায় সমিতির কার্যালয়ে নিয়ম ভঙ্গ করে তালা লাগিয়ে কার্যালয়টি বন্ধ করে দিলেন জেলা সমবায় কর্মকর্তা আব্দুল ওয়াহেদ।

গত সোমবার (৫ মার্চ ) দুপুরে সদর উপজেলার ভাবখালী ইউনিয়নের চুরখাই বাজারে অবস্থিত বহুমূখী সমবায় সমিতিতে তালা লাগিয়ে কার্যালয়টি বন্ধ করে দেন তিনি। এসময় সমিতির কার্যালয়ের বিতরে প্রবেশ করে আলমারীর তালা ভেঙে সমিতির মূল্যবান নথিপত্র এবং স্থাবর সম্পত্তির দলিলপত্র নিয়ে যায়।

এবিষয়ে কোতুয়ালী মডেল থানায় সমিতির সাধারন সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম বাদি হয়ে ময়মমসিংহ জেলা সমবায় অফিসার আব্দুল ওয়াহেদসহ ৫ নাম উল্লেখ ও ৬ জনকে অজ্ঞাত আসামি করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অন্য আসামিরা হলেন, নুরুল ইসলাম (৫৫), হাশিম উদ্দিন (৫০), গোলাম মোস্তফা (৪৮), লিয়াকত আলী (৪০)।

কোতুয়ালী মডেল থানার ওসি মাহমুদুল হাসান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযোগে জানা যায়, উপজেলার ভাবখালী ইউনিয়নের চুরখাই বাজারে অবস্থিত বহুমূখী সমবায় সমিতি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। সেই সমিতির দায়িত্বে রয়েছেন সমিতির বর্তমান সাধারন সম্পাদক শহিদুল ইসলাম। তবে কিছুদিন আগে এই সমিতির কার্যকরি কমিটির মেয়াদ শেষ হওয়ায় গত রবিবার (৪ মার্চ) বিকেলে একটি এডহক কমিটি গঠনের লক্ষ্যে সকল সদস্যদের নিয়ে সাধারন সভার আয়োজন করা হয়। পরে সভায় সকল সদস্যদের সামনে বিগত আমলের প্রতিবেদন উপস্থাপন করা হয়।

আরও জানা যায়, এরপর সমিতির সদস্যদের সমন্নয়ে একটি এডহক কমিটি গঠনের প্রস্তাব করেন শহিদুল। সেই প্রস্তাবে সদস্যরা সাড়া দিয়ে ৭ দিনের মধ্যে এডহক কমিটির জন্য সমবায় সমিতি বরাবর আবেদন করার কথা ছিল।

কিন্তু তার আগেই গত সোমবার দুপুরে ময়মমসিংহ জেলা সমবায় অফিসার আব্দুল ওয়াহেদ (৫৫), নুরুল ইসলাম (৫৫), হাশিম উদ্দিন (৫০), গোলাম মোস্তফা (৪৮), লিয়াকত আলী ( ৪০), ও আরও ৫/৬ জন অজ্ঞাতনামা ব্যাক্তিরা সমিতির সাধারন সম্পাদক ও সদস্যদের অনুপস্থিতিতে এবং কোন নোটিস ছাড়াই সমিতির কার্যালয়ের তালা ভেঙে নতুন তালা লাগিয়ে দেয়।

এসময় সমিতির কার্যালয়ের বিতরে তারা প্রবেশ করে আলমারীর তালা ভেঙে সমিতির মূল্যবান নথিপত্র এবং স্থাবর সম্পত্তির দলিলপত্র নিয়ে যায়।

এদিকে সমিতির যুগ্ম-সম্পাদক মোঃ ফজলুল হক বলেন, সাধরন সভা চলাকালে গোলাম মোস্তফা ও হাশিম উদ্দিন গংরা বাধাঁ সৃস্টি করেন। সমিতির নির্বাচন না দিয়ে তারা অবৈধভাবে কমিটি গঠনের পায়তারায় লিপ্ত রয়েছে। এই চক্রটি জেলা সমবায় অফিসারকে মোটা অংকের টাকা দিয়ে নিয়ম ভেঙেই সমিতির কার্যালয়ে তালা লাগিয়ে বন্ধ করে দেয়। এমনি কি তারা বর্তমান সাধারন সম্পাদককে বিষয়টি জানায়নি। জেলা সমবায় অফিসারসহ অভিযুক্তদের কঠিন শাস্তির দাবি জানান তিনি।

এবিষয়ে জানতে ময়মনসিংহ জেলা সমবায় অফিসার আব্দুল ওয়াহেদকে, ফোন দিয়ে সমিতির তালা লাগানোর কথা বল্লেই তিনি ফোন কেটে দেন। পরে ওয়াহেদ ফোনটি বন্ধ করে রাখেন। একাদিক বার চেষ্টা করা হলেও তার সাথে যোগাযোগ করা যায়নি।

দেখা হয়েছে: 490
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪