|

যশোরে আত্ম-কর্মসংস্থানে ‘কারিগরি শিক্ষার ভূমিকা’ শীর্ষক সেমিনার

প্রকাশিতঃ ১০:১৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ২০, ২০১৯

যশোরে আত্ম-কর্মসংস্থানে 'কারিগরি শিক্ষার ভূমিকা' শীর্ষক সেমিনার

রবিউল ইসলাম রিমন, বিশেষ প্রতিবেদকঃ যশোরে “টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ,চলমান ও আগামী চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয়” শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে যশোর পলিটেকনিক ইন্সিটিউট মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ।

প্রধান অতিথি বলেন, অন্যান্য দেশ কারিগরি শিক্ষার কারণে অনেক এগিয়েছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষায় সর্বাধিক গুরুত্ব দিয়েছেন।আত্ম-কর্মসংস্থান সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ করে সকলকে কারিগরি শিক্ষার দিকে জোর দেয়ার আহবান জানান।

যশোর পলিটেকনিক ইন্সিটিউট এর অধ্যক্ষ জি এম আজিজুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (মাদ্রাসা) মাশুক মিয়া,মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক সফিউদ্দিন আহমেদ,কারিগরি শিক্ষা অধিদপ্তরের যুগ্ম সচিব ও পরিচালক(প্রশাসন) মনজুরুল কাদের,বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোরাদ হোসেন মোল্যা,যশোর জেলা প্রশাসক শফিউল আরিফ।

দেখা হয়েছে: 536
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪