|

যুগের কন্ঠ ২৪.কম এর উদ্যোগে ‘তারুণ্যের ভোট ভাবনা’

প্রকাশিতঃ ৮:৩৩ অপরাহ্ন | ডিসেম্বর ১৭, ২০১৮

নিজস্ব প্রতিনিধিঃ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩০ ডিসেম্বর। এই নির্বাচনে সকল রাজনৈতিক বিজ্ঞদের মুখে এখন দেশের ৪ কোটি নতুন তরুন ভোটার নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। গ্রাম থেকে শহর, পাড়া থেকে মহল্লা এসব আলোচনা বিষয়বস্তুতে পরিণত হয়েছে।

নির্বাচনে তরুনরা কেমন ধরণের প্রার্থী বেছে নিতে চাচ্ছেন? একই সাথে তারা কেমন বিশ^াসের প্রার্থী চাচ্ছেন বা প্রার্থীদের কাছে কি প্রত্যাশা করছেন? এসব নানা রকম প্রশ্নের আলোচনার মধ্যে দিয়ে ‘তারুণ্যের ভোট ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে নারায়ণগঞ্জ সদরের দেলাপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে এলাকার রাজনীতিবিদরা বলেন, রাষ্ট্র পরিচালনায় তরুণরা সমাজকে পরিবর্তন করতে পারে অতি সহজেই। আমাদের পরই দেশ পরিচালনা করবেন তারুণরা। বর্তমানে দেশে ১০ কোটি ৪১ লাখ ভোটার। এর মধ্যে আড়াই কোটি ভোটার তরুণ ও ১ কোটি ৪৭ লাখ নতুন ভোটার। তাই তাদের হাতেই দেশের ভবিষ্যত। আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে তারা দেশ পরিচালনায় কোন শক্তি ক্ষমতায় আসবে স্বাধীনতার পক্ষের না বিপক্ষের,তা নির্ধারণ করবে ।

এলাকার তরুণ বক্তারা বলেন, আমাদের চারপাশে ব্যাপকভাবে মাদক ছড়িয়ে যাচ্ছে। এইসব মাদকের পিছনে অনেক স্থানীয় বিভিন্ন শ্রেণীর রাজনৈতিক ব্যক্তিদের নাম ব্যবহার করে এইসব মাদক বিক্রেতারা।তাদের কিছু বলতে গেছে তারা ‘মাদক বিক্রেতারা’ হুমকি-ধমকি দেন আমাদের তারুণদের। আমরা চাই একটি মাদকমুক্ত সমাজ। যেই সমাজে কোন ইয়াবাসহ অন্যান্য নেশা জাতীয় মাদক বিক্রি করতে না পারে।

এছাড়া আমাদের আসন্ন নির্বাচনে প্রার্থী যে-ই নির্বাচিত হোক না কেন। এই নির্বাচনে স্বধীনতার স্বপক্ষের প্রতি তরুণদের আস্থা থাকবে বলে উল্লেখ করে বক্তারা আরো বলেন, আমাদের যুব সামাজ যেন স্থানীয় সাংসদ এবং বিজ্ঞদের কাছে আমাদের একটাই দাবি বেকারত্ব দূরিকরণ।

তাহলে আমাদের বিশ^াস যুব সমাজ মাদকমুক্ত হবে;নারায়ণগঞ্জ-৪ আসন হবে সোনার বাংলাদেশের অংশ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন যুগের কন্ঠ ২৪.কম এর সম্পাদক মো. আরিফুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুতুবপুর ইউপি সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম আশরাফী, হাজী মো.শহিদুল্লাহ, মো. খোকা মোল্লা, মো.জাহাঙ্গীর আলম, লিয়াকত হোসেন, রাসেল মোল্লা, প্রমুখ।

দেখা হয়েছে: 946
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪