|

যুদ্ধকালীন একজন মুক্তিযুদ্ধের কমান্ডারের জীবনাবসান

প্রকাশিতঃ ২:৩৯ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৩, ২০১৮

যুদ্ধকালীন একজন মুক্তিযুদ্ধের কমান্ডারের জীবনাবসান

স্টাফ রিপোর্টারঃ
১৯আগষ্ট ২০১৮ পবিত্র ঈদুল আযহা’র দুইদিন আগে সবাই যখন ঈদের কেনা কাটা নিয়ে ব্যাস্ত ঠিক তখনি বাধ্যক্যজনিত কারনে ঢাকা সিএমএইচ হাসপাতালে ভর্তি যুদ্ধকালীন সময়ের মাদারীপুরের রাজৈর উপজেলার কমান্ডার মোঃ সিরাজুল হক মিয়া। ছেলে মেয়েরা যখন ব্যাস্ত বাবার সু-চিকিৎসা দিতে।

ঠিক তখনি রাজৈর উপজেলার মানুষকে কাঁদিয়ে ছেলে মেয়েদের একা করে চলে গেলেন না ফেরার দেশে। তিনি ছিলেন রাজৈর উপজেলার মৃত আঃ লতিফ মিয়ার মেজো সন্তান। ১৯৭১সালে যুদ্ধকালীন সময়ে রাজৈর উপজেলার কমান্ডার হিসেবে দায়িত্ব পেয়েছিলেন মরহুম সিরাজুল হক মিয়া।

তিনি ৫ মেয়ে, ২ ছেলে, স্ত্রী, নাতী, নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৫ বছর।
জেলা প্রশাসনের রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অর্নার শেষে গুনগ্রাহী, শুভাকাংখী সহ অসংখ্য মানুষেরনউপস্থিতিতে জানাজা দিয়ে মুক্তিযোদ্ধা সিরাজুল হক মিয়াকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মরহুম সিরাজুল হক মিয়া তার জীবনে ছিলেন মুক্তিযুদ্ধের ময়দানের মতোই সজ্জিত সততা সাথে দীর্ঘ দিন চাকুরী করেছেন বিজেএমসিতে তার ৫ কন্যা ও ২ছেলে সবাইকে করেছেন উচ্চ শিক্ষিত, শিখিয়েছেন মানবতা।

তার ছোট ছেলে ডা. হাফিজুর রহমান মিয়া শরীয়তপুর গোসাইরহাট উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তার দায়িত্বে আছেন। সেও একজন চিকিৎসক হিসেবে কুড়িয়েছেন সুনাম, পেয়েছেন অসংখ্য মানুষের ভালোবাসা।

দেখা হয়েছে: 601
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪