|

ময়মনসিংহে যুবলীগকর্মীদের হাতে যুবক হত্যা

প্রকাশিতঃ ২:২৭ অপরাহ্ন | এপ্রিল ০৩, ২০১৮

যুবক-হত্যা-Mymensingh youth killed in the hands of Jubo League workers

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহ সদর উপজেলার চরাঞ্চল এলাকায় পূর্ব শত্রুতার জেরধরে নির্মমভাবে আবুল কাশেম (৩০) নামে এক যুবককে দিনভর বেধরক পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে ইউনিয়ন যুবলীগের কয়েকজন নেতাকর্মীর বিরুদ্ধে।

কাশেম চর ভবানীপুর এলাকার আবুল হোসেনের ছেলে বলে জানা গেছে। তবে এঘটনার সাথে জরিত দুইজনকে পুলিশ গ্রেফতার করেছে কোতুয়ালী পুলিশ। মঙ্গলবার (৩ এপ্রিল ) সকালে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মমসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

জানা যায়, সোমবার (২ এপ্রিল ) বিকেলে সদর উপজেলার চর সিরতা ইউনিয়নের জয়বাংলা বাজারে এ নির্মম হত্যাকান্ডের ঘটনটি ঘটে।

এদিকে নিহতের ভাগিনা আরিফ রব্বানি অভিযোগ করে বলেন, গত দুই দিন আগে চর সিরতা ইউনিয়নের চর ভবানিপুরের কড়ইতলা এলাকায় ভাড়ায় চালিত দুই মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষের একটি ঘটনা ঘটে। এসময় অপর মটরসাইকেল আরোহী আলমগীর ও টিটু নামে দুই যুবলীগকর্মী ভাড়ায় চালিত মটরসাইকেল ড্রাইভারকে মারতে যায়। তখন এতে কাশেম বাধাঁ দিতে গেলে তাদের সঙ্গে কথা কাটাকাটি হয়। ওইসময় তারা উল্টো কাশেমকেও মারপিট করতে চায়। পরে স্থানীয় লোকজন মিমাংসা করে উভয় পক্ষকে বুজিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।

তিনি আরও জানান, এরপর এরই জেরধরে সোমবার (২ এপ্রিল ) দুপুরে বিশেষ কাজে কাশেম ঢাকা যাওয়ার পথে তার পথরোধ করে আলমগীর, টিটু, জনি, জামাল ও সিদ্দিকসহ আরও অজ্ঞাত কয়েকজন যুবলীগের নেতাকর্মীরা। পরে কাশেমকে তারা ধরে নিয়ে যায় জয়বাংলা বাজারে। ওয়াখানে নেয়ার পর দুই লক্ষ্য টাকা দাবি করেন নেতাকর্মীরা।

এসময় টাকা না পেয়ে দিনভর নির্মম ভাবে বেধরক পিটিয়ে পা ভেঙে দেয় ও শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে। পিটানোর সময় সাধারন মানুষ ফিরাতে গেলে তাদের কেও হত্যার ভয় দেখিয়েছে নেতাকর্মীরা। পরে পিটানোর এক পর্যায়ে কাশেমের অবস্থা গুরতর দেখা দিলে নেতাকর্মীরা তাকে ফেলে রেখে চলে যায়। তখন স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মমেক হাসপাতালের ৯ নং ওয়ার্ডে ভর্তি করলে চিকিৎসকরা কাশেমকে মৃত ঘোষনা করেন।

যুবক-হত্যা-mymensingh-youth-killed-in-the-hands-of-jubo-league-workers

আরিফ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে অভিযোগ করে আরও বলেন, যুবলীগ সিদ্দিকের নির্দেশে আলমগীর, টিটু, জনি, ও জামাল আমার মামাকে (আবুলকে) পিটিয়ে হত্যা করেছে। আমি এই হত্যাকান্ডের কঠিন শাস্তি চাই।

কোতুয়ালী মডেল থানার ওসি মাহমুদুল হাসান এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মমসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে। রাতেই এঘটনার সাথে জরিত দুইজনকে পুলিশ গ্রেফতার করেছে। অন্যান্ন আসামীদেরও নাম পাওয়া গেছে। তাদেরকে গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। অপরধীরা যে দলেরই হোক কেন, তারা কেও আইনের কাছে ছার পাবেনা। তাদের সবাইকে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা নেয়া হবে। তবে এ ঘটনায় কোতুয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

দেখা হয়েছে: 467
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪