|

যুবলীগনেতা হত্যা, ফাঁস হওয়া ফোনলাপ তদন্তের দাবী স্ত্রীর

প্রকাশিতঃ ১০:৩৩ অপরাহ্ন | অগাস্ট ১৩, ২০১৮

যুবলীগনেতা হত্যা, ফাঁস হওয়া ফোনলাপ তদন্তের দাবী স্ত্রীর

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহ নগরীর আকুয়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মহানগর যুবলীগ সদস্য সাজ্জাদ আলম শেখ আজাদ ওরফে আজাদ শেখ হত্যার ঘটনায় ফাঁস হওয়া ফোনলাপটি প্রশাসনের কাছে সঠিক তদন্তের দাবী জানিয়েছেন নিহত যুবলীগ নেতার স্ত্রী দিলরুবা আক্তার দিলু।

এসময় দিলরুবা দাবী করে বলেন, আজাদ হত্যার ২৬ দিন পূর্বে এই ফোনলামটি হয়েছিল। তখন আমার স্বামী জীবিত ছিল। তার সামনেই মাইনুল ইসলাম মানিক দাঁড়িয়ে ছিল। ওই সময় মিলন নামে এক ছেলে আজাদের কর্মী হৃদয়ের কাছে ফোন দেয়। হৃদয়ের সাথে কথা বলার পর মানিকের সঙ্গে কথা হয় মিলনের। তবে ফাঁস হওয়া ফোনলাপের সম্পূর্ণ রেকডিং প্রকাশ হয়নি। এখানে অনেক কথা বাদ দেয়া হয়েছে। বাকী কথা গুলো কেন প্রকাশ করা হলো না। আর তারা এই ফোনলাপ কোথায় পেল?

তিনি আরও বলেন, আজাদ হত্যার দিন যদি মানিকের সঙ্গে মিলনের কথা হয়ে থাকে তাহলে সম্পূর্ণ ফোনলাপ ফাঁস করা হোক। ঘটনার ১২ দিন পর কেন ফাঁস করা হলো? তাহলে কি ধরে নিবো আজাদ গ্রুপের অনুসারীদের মধ্যে দ্বন্ধ বাজানোর জন্যই এই ফোনলাপ ফাঁস করেছে। আমিও চাই এই হত্যার সাথে যদি মানিক জরিত থাকে তাহলে পুলিশ প্রশাসন এর সঠিক তদন্ত করে আসল রহস্য বের করুক।

সোমবার (১৩ আগস্ট) রাতে ময়মনসিংহ পৌরসভার মিলনায়তনে ১৫ আগস্ট এর জাতীয় শোক দিবসের আলচনা সভায় নিহত যুবলীগ নেতার স্ত্রী দিলরুবা এসব কথা বলেন।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, যুবলীগ নেতা সাব্বির শেখ, মাইনুল ইসলাম মানিক, রাফেলসহ নিহত আজাদের স্বজন ও যুবলীগের নেতা কর্মীরা।

আজাদের সস্ত্রী দিলরুবা আক্তার বলেন, ঘটনার ১৪ দিন পার হলেও আমার স্বামী হত্যার মামলা নেয়নি কোতোয়ালী মডেল থানা পুলিশ। ১৪ দিন আগে থানায় মামলা দিয়েছি। ওই এজাহারে ধর্মমন্ত্রীর ছেলে মোহিত উর রহমান শান্তকে প্রধান আসামী করে ২৫ জনের নাম উল্লেখ্য রয়েছে। এজাহারে মন্ত্রীর ছেলের নাম দেয়ায় এখনো পুলিশ মামলা নিচ্ছে না। মামলা না নিয়ে আমাদের উল্টাপাল্টা কথা বলছেন।

এসময় তিনি অভিযোগ করে বলেন, মন্ত্রীর ছেলে বলে কি পুলিশ আমার স্বামী হত্যাকান্ডের মামলা নিবেনা। উনিতো ধর্মমন্ত্রী। উনারতো ধর্ম থাকার কথা। তাহলে কি ধরে নিবো উনার ধর্ম নাই। আমার স্বামীওতো যুবলীগ করতো। সে মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিল। উনি বিএনপি, জামাত বা শিবির করে নাই, আওয়ামীলীগ করেছে। আর আওয়ামীলীগ করেছে বলেই আজ আমার স্বামীকে তারা হত্যা করেছে। আমি কি আমার স্বামী হত্যার বিচার পাবোনা?

যুবলীগনেতা হত্যা, ফাঁস হওয়া ফোনলাপ তদন্তের দাবী স্ত্রীর

অন্যদিকে ফোনলাপের কথা স্বীকার করে মানিক বলেন, আজাদ ভাই জীবিত থাকাকালে এই কথা হয়েছিল। যা আরও ২৬ দিন পূর্বে ঘটনা। ভাই হত্যার দিন মিলনের সঙ্গে আমার কোন কথা হয়নি। ফোনলাপ যে দিন হয় ততখন ভাই আমার সঙ্গে ছিল। ওই সময় মিলন নামে এক ছেলে আজাদ ভাইয়ের কর্মী হৃদয়ের কাছে ফোন দেয়। হৃদয়ের সাথে কথা বলার পর আমি মিলনের সঙ্গে কথা বলি। তবে ফাঁস হওয়া ফোনলাপের সম্পূর্ণ রেকডিং প্রকাশ হয়নি। এখানে অনেক কথা বাদ দেয়া হয়েছে। বাকী কথা গুলো কেন প্রকাশ করা হলো না। আর তারা এই ফোনলাপ কোথায় পেল? ফোনলাপের সঠিক তদন্তের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি (ইনটেলিজ্যান্স ও কমিউনিটি পুলিশিং) মুশফিকুর রহমান বলেন, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। তবে অভিযোগটি তদন্ত করা হচ্ছে।

এদিকে আজাদ হত্যার পর থেকেই ধর্মমন্ত্রী মতিউর রহমানের ছেলে মহানগর আ.লীগের সাধারন সম্পাদক মোহিত উর রহমান শান্তকে দায়ী করে আসছে আজাদের স্ত্রী ও স্বজনরা। আজকেও আলোচনা সভায় ধর্মমন্ত্রীর ছেলের বিচার চেয়ে বক্তব্য দেয়া হয়।

উল্লেখ্য, গত ৩১ জুলাই দুপুরে দলীয় বিরোধের জেরধরে প্রকাশ্যে মহানগর যুবলীগের সদস্য আজাদ শেখকে গুলি, দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে একই এলাকার যুবলীগের কর্মীরা। আজাদ এক সময় মোহিত উর রহমান শান্তর গ্রুপ করতেন। পরে বনিবনা না হওয়ায় জেলা আ.লীগের সাধারন সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল ও পৌর মেয়র ইকরামুল হক টিটুর গ্রুপে যোগ দেন বলে জানা গেছে।

দেখা হয়েছে: 642
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪